সর্বশেষ আপডেট : ২০ মিনিট ৪ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

গ্যাসের দাম বাড়ালে হরতালের হুমকি

basad_123499নিউজ ডেস্ক: গ্যাসের দাম বাড়ালে হরতাল ডেকে সারা দেশ অচল করে দেয়ার হুমকি দিয়েছে বামপন্থি রাজনৈতিক দল বাংলাদেশ কমিউনিস্ট পার্টি- সিপিবি ও বাসদ। গ্যাসের মূল্য কমানোর জন্য গণশুনানির ব্যবস্থা করতে সরকারের প্রতি আহ্বান জানান এই দুই সংগঠনের নেতারা।

আজ বৃহস্পতিবার রাজধানীর কারওয়ান বাজারে টিসিবি ভবনের সামনে এক বিক্ষোভ সমাবেশে সিপিবি ও বাসদের নেতারা এসব কথা বলেন। এই সমাবেশ উপলক্ষ্যে গোটা এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়। অবস্থান নেয় র‌্যাব ও পুলিশ সদস্যরা। তবে বেলা ১২টা থেকে শুরু হওয়া এই সমাবেশ বেলা দেড়টার দিকে শেষ হয় শান্তিপূর্ণভাবেই। দল দুটির দুই থেকে তিনশ কর্মী এতে অংশ নেন।

দল দুইটির নেতারা বলেছেন, ১০ মাস আগে সরকার গ্যাসের দাম বাড়িয়েছে। এখন সবগুলো বিতরণ কোম্পানি লাভে থাকার পরও দাম বাড়ানোর প্রস্তাবের কোনো যুক্তি থাকতে পারে না।

গ্যাসের দাম গড়ে ৮৭ শতাংশ বাড়ানোর প্রস্তাব নিয়ে এনার্জি রেগুলেটরি কমিশনে শুনানি চলছে। আগামী ১৭ আগস্ট পর্যন্ত চলবে এই শুনানি। গ্যাসের চাহিদা মেটাতে বিদেশ থেকে তরল করে গ্যাস (এলপিইজি) আমদানির উদ্যোগ নিয়েছে সরকার। দুই বছরের মধ্যে এই গ্যাস আসলে গ্যাসের দাম অনেক বাড়বে। এই যুক্ত দেখিয়ে আগেভাগেই দাম বাড়ানোর উদ্যোগ নিয়েছে সরকার।

সরকারকে এই পরিকল্পনাকে গণবিরোধী আখ্যা দিয়ে বাম রাজনীতিকরা বলেন, সরকার সাম্রাজ্যবাদী শক্তির লাভের জন্য দেশের জনগণকে লোকসানে ফেলছে।

সমাবেশে সভাপতিত্ব করেন সিপিবির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম। তিনি বলেন, ‘গ্যাসের দাম বাড়ানোর সিদ্ধান্ত সরকারের জন্য বুমেরাং হবে। সরকারকে বিনীতভাবে বলবো আপনারা সাবধান হয়ে যান। গ্যাসের দাম বাড়াবেন না। জনগণের টাকায় দেশ পরিচালনা করা হয়। সেই জনগণের মাথায় আপনাদের এসি রুমের বাতাসের টাকার বোঝা কেন উঠাবেন। এটা কোনোভাবেই মনে নেয়া হবে না।’

বাংলাদেশ অ্যানার্জি রেগুলেটরি কমিশনকে উদ্দেশ্য করে মুজাহিদুল ইসলাম সেলিম বলেন, ‘আপনারা গ্যাসের মূল্য বৃদ্ধির প্রস্তাব নিয়ে গণশুনানি করছেন। এটা না করে গ্যাসের মূল্য কমানো নিয়ে গণশুনানির আয়োজন করুন। আমরা আপনাদের পাশে থাকবো। আর আপনারা যদি সেই ব্যবস্থা না করেন তাহলে দেশের সকল মানুষকে সঙ্গে নিয়ে সিপিবি-বাসদই গ্যাসের মূল্য কমানো নিয়ে গণশুনানির আয়োজন করবো। এজন্য দেশব্যাপী মানুষের সঙ্গে জনসংযোগ করা হবে।’

সমাবেশে বাসদের সাধারণ সম্পাদক খালেকুজ্জামান বলেন, ‘গ্যাসের দাম বৃদ্ধি করলে সারাদেশের মানুষ প্রতিবাদে জেগে উঠবে। সাধারণ মানুষের গণজোয়ারে ভেসে যাবে সরকার।’

সমাবেশে আরও বক্তব্য দেন- রাজেকুজ্জামান রতন, খালেকুজ্জামান দিপন, সাদেকুর রহমান দিপন, কমরেড জুলফিকার আলী, কমরেড লাভলু প্রমুখ।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: