সর্বশেষ আপডেট : ১১ সেকেন্ড আগে
শনিবার, ২১ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৬ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সুন্দরবন রক্ষার দাবিতে সিলেটে মানবন্ধন

unnamed (4)বাংলাদেশের প্রকৃতির স্বর্গরাজ্যখ্যাত সুন্দরবন ধ্বংস করে রামপাল বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ চুক্তি বাতিলের দাবিতে মানববন্ধন করেছে সিলেট অনলাইন এক্টিভিটিস।

বৃহস্পতিবার দুপুরে নগরীর কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে উক্ত মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়।

সংগঠনের সিনিয়র সদস্য কামরুল হোসেন হেলালের সভাপতিত্বে ও সদস্য কামরুল হাসানের পরিচালনায় অনুষ্ঠিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট হাসান পাটোয়ারী রিপন।

প্রধান অতিথির বক্তব্যে এডভোকেট হাসান পাটোয়ারী রিপন বলেন- সুন্দরবন ধ্বংস করে এই রামপাল প্রকল্প নির্মাণ একটি গভীর উদ্বেগের বিষয়। সুন্দরবন বিধ্বংসী চুক্তিটি বাতিল করার সুন্দরবনকে বাঁচানোর স্বার্থে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন দেশপ্রেমিক জনতার প্রানের দাবি।

তিনি বলেন, সুন্দরবনের এত কাছে এই কয়লাভিত্তিক তাপবিদ্যুৎ কেন্দ্র নির্মিত হলে তা থেকে বিষাক্ত গ্যাস ও রাসায়নিক বর্জ্যে নিশ্চিতভাবেই সুন্দরবনের জীব-বৈচিত্র ধ্বংস হবে এবং জলবায়ু পরিবর্তজনিত সংকটে ধ্বংসলীলার চারণভূমিতে পরিণত হবে। প্রকল্প বাস্থবায়নে অনড় থাকলেও অন্তত সুন্দরবন থেকে ‘নিরাপদ দূরত্বে’ সরিয়ে নেওয়ার দাবি জানান।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- কল্লোল জ্যোতি বিশ্বাস জয়, সেবুল আহমদ, মাজেদ খান, আমিনুল ইসলাম মামুন, সাইদুর রহমান, হাসান ময়নুদ্দিন আহমদ মইনুল, মুহি উদ্দিন মুহিন, তাহসিন মেহেদী প্রিন্স, নির্ঝর রায়, হুসেন খান ইমাদ, রাকিব খান প্রমূখ।-বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: