সর্বশেষ আপডেট : ১ মিনিট ৫৩ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বাংলাদেশের প্রথম আট লেন মহাসড়কের উদ্বোধন শনিবার

lane20160811151030নিউজ ডেস্ক:
আট লেনে উন্নীত যাত্রাবাড়ী-কাঁচপুর জাতীয় মহাসড়ক আনুষ্ঠানিকভাবে খুলে দেওয়া হচ্ছে শনিবার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওইদিন গণভবন থেকে এ প্রকল্পের উদ্বোধন করবেন।
সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের অধীনে প্রকল্পটি বাস্তবায়নে খরচ হয়েছে ১৩২ কোটি টাকা। মেয়র মোহাম্মদ হানিফ ফ্লাইওভার থেকে শিমরাইল ইন্টারসেকশন পর্যন্ত ৭ দশমিক ২ কিলোমিটার মহাসড়কের বিদ্যমান চার লেন উন্নয়ন ও নতুন চার লেন নির্মাণের মাধ্যমে এটিকে আট লেনে উন্নীত করা হয়েছে।

সড়ক ও জনপথ অধিদফতর সূত্রে প্রকল্প পটভূমি সম্পর্কে জানা যায়, যাত্রাবাড়ী-কাঁচপুর মহাসড়কের এই অংশটি ঢাকা-চট্টগ্রাম জাতীয় মহাসড়ক ও ঢাকা-সিলেট জাতীয় মহাসড়কে প্রবেশ ও বহির্গমনের প্রধান করিডোর।

মেয়র মোহাম্মদ হানিফ ফ্লাইওভার নির্মাণের উদ্যোগ গ্রহণের পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগর থেকে যানবাহন দ্রুত যাত্রাবাড়ী-কাঁচপুর মহাসড়কে প্রবেশ করবে- এ বিষয়টি বিবেচনায় নিয়ে ২০১১ সালে এ মহাসড়কের প্রবেশ ও বহির্গমনাংশে যানবাহনের চাপ কমাতে চার লেন বিশিষ্ট মহাসড়কটিকে আট লেনে উন্নীতকরণের প্রকল্প হাতে নেয়া হয়।

এ মহাসড়কে যানবাহন চলাচল নির্বিঘ্ন করতে সেন্টার লাইন বরাবর নিউ জার্সি ব্যারিয়ার নির্মাণ, কালভার্ট সম্প্রসারণ, জনগণের রাস্তা পারপারের সুবিধার্থে চারটি ফুটওভারব্রিজ, প্রয়োজনীয় স্থানে ফুটপাত ও বৃষ্টির পানি নিষ্কাশনের জন্য আইসিস ও সসার ড্রেন নির্মাণ করা হয়েছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: