সর্বশেষ আপডেট : ৮ মিনিট ২০ সেকেন্ড আগে
শুক্রবার, ২ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৮ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

তাহিরপুর ও বিশ্বম্ভরপুর দু-উপজেলায় যাত্রী পরিবহন বন্ধ

unnamed (1)তাহিরপুর প্রতিনিধি: সুনামগঞ্জের তাহিরপুর ও বিশ্বম্ভরপুর দু-উপজেলায় সুনামগঞ্জ থেকে মটর সাইকেল দিয়ে যাত্রী পরিবহন বন্ধ রয়েছে। জেলার তাহিরপুর-বিশ্বাম্ভরপুর-সুনামগঞ্জ সড়ক,বাদাঘাট-সুনামগঞ্জ সড়ক,বড়ছড়া-ধনপুন-সুনামগঞ্জ সড়রকে চলাচলকারী দেড় হাজার মটর সাইকেল চালকরা যাত্রী পরিবহন বন্ধ রেখে দু-উপজেলার বিভিন্ন সড়রকে বিক্ষোব প্রদর্শন করে। এ সড়কে সিএনজি,লেগুনা কম থাকা ও সময় বেশি লাগার কারনে দ্রুত পরিবহন হিসাবে তাহিরপুর-বিশ্বম্ভরপুর দু-উপজেলার ৮০ভাগ যাত্রীগন মটর সাইকেল ব্যবহার করেন। ফলে এই অবস্থায় চরম দূর্ভোগের শিকার হচ্ছে সাধারন যাত্রীগন। জানা যায়, বুধবার সকালে সাড়ে দশটায় সুরমা ব্রীজে মটর সাইকেল চালকদের কাছে স্থানীয় কিছু উশৃংখল যুবকরা চাঁদা দাবী করে। এর প্রতিবাদ করলে হামলার চালায় তারা। এ ঘটনায় ১০ জন মটর সাইকেল চালক আহত হয়েছে।

এ সময় আরো ৪টি মটর সাইকেল ভাংচুর এবং তিনটি মটর সাইকেল ব্রীজ থেকে সুরমা নদীতে ফেলে দেয় উশৃংখল যুবকরা। এরই প্রতিবাদে আজ বৃহস্পতিবার সকাল থেকে তাহিরপুর,বিশ্বাম্ভরপুর-সুনামগঞ্জ সড়কে চলাচলকারী দেড় হাজার মটর সাইকেল চালকরা ঐক্য বদ্ধ হয়ে যাত্রী পরিবহন বন্ধ করে দিয়েছে। এতে করে তাহিরপুর,বিশ্বম্ভরপুর দু-উপজেলার প্রত্যান্ত এলাকার থেকে উপজেলা সদর হয়ে জেলা সদরে পৌছাতে হাজার হাজার সাধারণ যাত্রীরা পড়েছেন মহা বিপদে। এ সড়কে সিএনজি লেগুনা এক বারেই কম থাকায় অনেকেই সুনামগঞ্জ জেলা সদরে গুরুত্বপূর্ন কাজের যেতে সকাল থেকে বিকাল পর্যন্ত চরম দূর্ভোগ পোহাতে হয়েছে।
সুনামগঞ্জ জেলা সদরে কর্মরত সরকারী,বেসরকারী চাকুরীজীবি ও স্থানীয় লোকজন জানান, সুনামগঞ্জ সুরমা ব্রীজে মটর সাইকেল চালকদের কে উশৃংখল যুকবরা হামলা করার কারনে এখন তারা সবাই মিলে যাত্রী পরিবহন বন্ধ করে দিয়েছে। সিএনজি,লেগুনা কম থাকায় আমরা জেলা সদরে যেতে ঘন্টার পর ঘন্টা সময় নষ্ট করে জেলা সদরে যেতে ও আবার ফিরে আসতে চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে। তাহিরপুর উপজেলার বাদাঘাট অগ্রনী মটর সাইকেল মালিক ও চালক বহু মুখী সমবায় সমিতির সভাপতি আজিজুল ইসলাম জানান,আমাদের নিরিহ মটর সাইকেল চালকদের হামলা কারীদের চাঁদাবাজদের বিরোদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করতে হবে। সুষ্ট সমাধান না হওয়া পর্যন্ত আমরা যাত্রী পরিবহন করব না। সুনামগঞ্জ সদর থানার এসআই মাসুক জানান,এখন পরিবেশ শান্ত রয়েছে। মটর সাইকেল চালকদের হামলা,ভাংচুরকারী উশৃংখল যুকবদের বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। সুনামগঞ্জ জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলাম জানান,মটর সাইকেল চালকদের কে হামলা,ভাংচুরকারীদের বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য পুলিশ প্রশাসন কে নির্দেশ দিয়েছি।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: