সর্বশেষ আপডেট : ১৩ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ম্যাংগো মোবাইল নিয়ে এলো আকর্ষণীয় স্মার্টফোন

all-mango-smartphone_123467তথ্য প্রযুক্তি ডেস্ক: দেশের নতুন মোবাইল ব্র্যান্ড ম্যাংগো মোবাইল গ্রাহকদের জন্য নিয়ে এলো আকর্ষণীয় স্মার্টফোনের লাইন-আপ। এই স্মার্টফোনগুলো লেটেস্ট সব ফিচার এবং সাশ্রয়ী মূল্যের সমন্বয়ে বাজারে নিয়ে আসা হয়েছে।

ম্যাংগো মোবাইল বাজারে সর্বমোট পাঁচটি স্মার্টফোন নিয়ে এসেছে।

বাজারে আসা স্মার্টফোনগুলো হচ্ছে ই৩০ (ফ্ল্যাগশিপ মডেল), ই৬০, ই৫০, গ্লাসিয়া, এবং রিও। এর মধ্যে ই৩০ সর্বশেষ ফিচারসম্পন্ন ফ্ল্যাগশিপ মোবাইল। এই মোবাইলে রয়েছে ৬৪ বিট অক্টা কোর, ১.৩ গিগাহার্টজ প্রসেসর এবং এমটি ৬৭৫৩ প্ল্যাটফর্ম।

এই মোবাইলটিতে আরও রয়েছে ফোরজি এফডিডি-এলটিই, ডব্লিউসিডিএমএ এবং জিএসএম কানেক্টিভিটি ফিচার। এতে রয়েছে একটি ডুয়েল স্লট যা দুটি মাইক্রো সিম কার্ড, অথবা মাইক্রো এসডি কার্ডের সাথে সিম কার্ড সাপোর্ট করে। ই৩০ মোবাইলে রয়েছে ২.৫ ডি কর্নিং গরিলা গ্লাসসহ ৫ ইঞ্চি ১৯২০*১০৮০ আইপিএস ওজিএস প্রোটেক্টেড পূর্ণ এইচডি ডিসপ্লে। এটি প্রাণবন্ত কালার দিতে সক্ষম।

দ্রুততম কাজের জন্য এতে রয়েছে ৩ গিগাবাইট র‌্যাম এবং ১৬ গিগাবাইট ইন্টার্নাল মেমোরির সাথে মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ১২৮ গিগাবাইট পর্যন্ত বাড়তি মেমোরি ব্যবহারের সুবিধা। এতে রয়েছে ১৩ মেগাপিক্সেল রিয়ার এবং ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। এর অপারেটিং সিস্টেম অ্যানড্রয়েড ৫.১ ললিপপ। এতে আরও রয়েছে ২,২০০ এমএএইচ ব্যাটারি, ৩.৫ মি.মি অডিও জ্যাক, স্মার্ট জেসচার, ওটিএ, ওটিজি, ডাবল ট্যাপ টু ওয়েক আপ, আল্ট্রা ইফেক্টিং পাওয়ার সেভিং মোড। এই ডিভাইসটির দাম পড়বে মাত্র ১৪,৪৯০ টাকা।

ই৬০ হ্যান্ডসেটে রয়েছে ৬৪ বিট ১.০ গিগাহার্টজ কোয়াড কোর প্রোসেসর, ফোরজি এফডিডি-এলটিই, ৫.৫ ইঞ্চি এইচডি (১২৮০*৭২০) আইপিএস স্ক্রিন, ২ গিগাবাইট র‌্যাম, ১৬ গিগাবাইট রম । মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ৩২ গিগাবাইট পর্যন্ত বাড়তি মেমোরি ব্যবহারের সুযোগ আছে। ফোনটিতে ৮ মেগাপিক্সেল রিয়ার এবং ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা রয়েছে। এটি অ্যানড্রয়েড ললিপপ ৫.১ সম্পন্ন মোবাইল। এতে আরও রয়েছে ২,৩০০ এমএএইচ ব্যাটারি, ফিঙ্গার প্রিন্ট সেন্সর, ডুয়েল রিয়েল এলইিড ফ্ল্যাশ , জি-সেন্সর, লাইট সেন্সর, জিরো সেন্সর, ব্লুটুথ ৪.১ সহ আরও অনেক ফিচার। এর দাম পড়বে মাত্র ১১,১০০ টাকা।

ই৫০ হ্যান্ডসেটে রয়েছে ৬৪ বিট ১.০ গিগাহার্টজ কোয়াড কোর প্রোসেসর, ফোরজি এফডিডি-এলটিই, ৫ ইঞ্চি এইচডি ২.৫ ডি কার্ভড স্ক্রিন, ১ গিগাবাইট র‌্যাম, ১৬ গিগাবাইট রম। ফোনটিতে ব্যবহার করা হয়েছে ৮ মেগাপিক্সেল রিয়ার এবং ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। এতে রয়েছে ২,০০০ এমএএইচ ব্যাটারি। এটির অপারেটিং সিস্টেম অ্যানড্রয়েড ললিপপ ৫.১। এতে আরও রয়েছে ডুয়েল রিয়েল এলইিড ফ্ল্যাশ (ফ্রন্ট ও রিয়ার), জি-সেন্সর, লাইট সেন্সর, জিরো সেন্সর, ব্লুটুথ ৪। এর দাম পড়বে মাত্র ১০,০৯০ টাকা এবং এর সঙ্গে একটি ভিআর বক্স ফ্রি।

গ্লাসিয়া একটি ১.৩ গিগাহার্টজ কোয়াড কোর প্রসেসর সম্পন্ন থ্রিজি স্মার্টফোন। এতে রয়েছে ১ গিগাবাইট র‌্যাম, ৮ গিগাবাইট রম। এতে রয়েছে ৫ ইঞ্চি এইচডি ডিসপ্লে। এতে আরও রয়েছে ২,২০০ এমএএইচ ব্যাটারি, ৫ মেগাপিক্সেল রিয়ার এবং ২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা, ওয়াইফাই, স্মার্ট জেসচার, ওটিএ, ডাবল ট্যাপ টু ওয়েক আপ ইত্যাদি ফিচার। এর মূল্য ৫,৬০০ টাকা মাত্র।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: