সর্বশেষ আপডেট : ২২ মিনিট ১৬ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আলেপ্পোতে রাশিয়ার প্রতিদিন ৩ ঘণ্টা অস্ত্রবিরতি ঘোষণা

1470909130আন্তর্জাতিক ডেস্ক: রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় বুধবার জানিয়েছে, তারা সিরিয়ার যুদ্ধবিধ্বস্ত আলেপ্পো নগরীতে মানবিক ত্রাণ সরবরাহের সুযোগ দিতে প্রতিদিন তিন ঘণ্টা অস্ত্রবিরতি পালন করবে। তবে জাতিসংঘ বলেছে, নগরীর প্রয়োজন মিটাতে এ ধরনের একটি পদক্ষেপ যথেষ্ট নয়।

জাতিসংঘ আলেপ্পোতে জরুরি ত্রাণ সরবরাহের এবং সেখানে ত্রাণ সরবরাহে সপ্তাহে ৪৮ ঘণ্টা অস্ত্রবিরতির আহবান জানিয়েছে। জাতিসংঘের বিভিন্ন সংস্থা জানায়, আলেপ্পোয় প্রায় ২৫ লাখ মানুষ গত চারদিন ধরে পানি ছাড়াই দিন কাটাচ্ছে।

রাশিয়ার সেনাবাহিনীর জেনারেল স্টাফ লেফট্যানেন্ট জেনারেল সের্গেই রুদস্কয় সাংবাদিকদের বলেন, ‘আলেপ্পোতে ত্রাণ সরবরাহ বহরের সম্পূর্ণ নিরাপত্তা নিশ্চিত করতে সেখানে বৃহস্পতিবার স্থানীয় সময় সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত মানবিক পথ খোলা হবে। এসময় সেখানে সব ধরনের সামরিক অভিযান বন্ধ থাকবে। এই অস্ত্রবিরতি বৃহস্পতিবার থেকে প্রতিদিন গ্রিনিচ মান সময় ০৭টা থেকে ১০টা পর্যন্ত বলবৎ থাকবে। তবে কতদিন এই অস্ত্রবিরতি চলবে রুদস্কয় সেব্যাপারে সুনির্দিষ্ট কিছু বলেননি।

মস্কোর এমন ঘোষণার পরপরই জাতিসংঘের শীর্ষ ত্রাণ কর্মকর্তা জানান, দিনে মাত্র তিন ঘণ্টার জন্য অস্ত্রবিরতি পালন সেখানে বেসামরিক নাগরিকদের প্রয়োজনীয় মানবিক চাহিদা পূরণের জন্য যথেষ্ট হবে না। মানবিক সাহায্য বিষয়ক জাতিসংঘ আন্ডার সেক্রেটারি জেনারেল স্টিফেন ও’ব্রিয়েন সাংবাদিকদের বলেন, এক্ষেত্রে প্রয়োজনীয় চাহিদা পূরণে আমাদের দু’টি রাস্তা প্রয়োজন এবং সেখানে প্রয়োজনীয় ত্রাণ সরবরাহে আমাদের ৪৮ ঘণ্টা সময় দরকার হবে। সেখানে অস্ত্রবিরতির তিন ঘণ্টার প্রস্তাবে কি অর্জন করা যাবে তা আমরা আপনাদের কাছে জানতে চাই। এএফপি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: