সর্বশেষ আপডেট : ৩ মিনিট ১ সেকেন্ড আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জুড়ীতে স্বামীর নির্যাতনে ছয় মাস থেকে ঘর ছাড়া চামেলী

unnamed (2)কুলাউড়া অফিস:
মৌলভীবাজারের জুড়ী উপজেলা গোয়ালবাড়ী ইউনিয়নের মন্ত্রিগাও গ্রামের শাইমা আক্তার চামেলী যৌতুক লোভী স্বামীর নির্যাতনে ছয় মাস যাবত পিত্রালয়ে অবস্থান করছে। সরজমিনে জানা গেছে, ওই গ্রামের মৃত ইছহাক আলীর পুত্র সাইফুল ইসলাম একই গ্রামের আব্দুস সামাদের মেয়ে শাইমা আক্তার চামেলীকে ২০১৫ সালের ২৩ জানুয়ারি বিয়ে করে। বিয়ের পর প্রথমে তাদের দাম্পত্য জীবন ভালোই যাচ্ছিল। কিছু দিন অতিবাহিত হওয়ার পর যৌতুকের লোভে পেয়ে বসে সাইফুলকে।

এক পর্যায়ে সাইফুল চামেলীকে ঘর পূণঃনির্মাণ ও টিউবওয়েল স্থাপনের জন্য বাপের বাড়ী থেকে টাকা নিয়ে আসতে বলে। চামেলী বিষয়টি পিতা ও মাতাকে জানায়। পড়ে মেয়ের সুখের কথা চিন্তা করে চামেলীর পিতা মাতা নগদ ১৫ হাজার টাকা ও চামেলীর মামা ২২ হাজার টাকা সাইফুলের হাতে তুলে দেয়। কিছু দিন যেতে না যেতেই যৌতুক লোভী সাইফুল বিদেশ যাওয়ার কথা বলে বাপের বাড়ী থেকে ৩ লক্ষ টাকা এনে দেওয়ার জন্য চামেলীকে চাপ সৃষ্টি করে। চামেলী আবারও বিষয়টি তার পিতা-মাতাকে জানান। চামেলীর গরীব পিতা-মাতা মোটা অংকের যৌতুকের টাকা দিতে অপারগতা প্রকাশ করেন। যৌতুকের দাবী মিটাতে না পারায় চামেলীর উপর নেমে আসে নির্যাতনের ষ্ট্রিমরোলার। প্রতিদিন সাইফুল তার বোন স্বামী পরিত্যক্তা তছিরুন বেগম যৌতুকের জন্য নির্যাতন করতে থাকে চামেলীকে।

এক পর্যায়ে গত বৈশাখ মাসে চার মাসের গর্ভবতী অবস্থায় চামেলীকে সাইফুল ও তার বোন পিটিয়ে গুরুতর আহত করে বাড়ী থেকে বের করে দেয়। পরে আহত চামেলী রক্তাক্ত অবস্থায় আশ পাশের লোক জনের সহযোগিতায় জুড়ী উপজেলা পরিষদে উপস্থিত হয়। তখন প্রহেলা বৈশাখের অনুষ্ঠান চলচিলো। অনুষ্ঠান চলাকালিন সময়ে স্বামীর নির্যাতনের শিকার চামেলী অনুষ্ঠানে উপস্থিত অতিরিক্ত সচিব নিল মনি সিংহ, উপজেলা চেয়ারম্যান গুলশান আরা মিলি, ইউএনও মোহাম্মদ নাছির উল্লাহ খান, জুড়ী থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ হামিদুর রহমান সিদ্দিকী পিপিএম, ভাইস চেয়ারম্যান কিশোর রায় চৌধুরী মনি, মহিলা ভাইস চেয়ারম্যান রঞ্জিতা শর্মাসহ অতিথিদেরকে তার শরিরের রক্তাক্ত অংশগুলো দেখায়। এঘটনা জানার পর চামেলীকে কুলাউড়া সরকারী হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়।

চিকিৎসা নিয়ে চামেলী জুড়ী থানায় তার উপর নির্যাতন কারী স্বামী ও ননদের বিরুদ্ধে জুড়ী থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করে। অভিযোগ দায়ের পর পুলিশ ঘটনাস্থল গিয়ে তদন্ত করে। কিন্তু এখনো পর্যন্ত সাইফুলের বিরুদ্ধে ব্যবস্থা নেয়নি বলে চামেলীর পরিবার জানিয়েছে। এদিকে অসহায় চামেলীর দুরাবস্থা দেখে গর্ভবতী চামেলীকে যুক্তরাজ্য পরিচালিত এনজিও সংস্থা প্রশান্তি ইউকে তাদের সংস্থায় ভর্তি নেয়। জুলাই মাসে চামেলীর একটি পুত্র সন্তানের জন্ম দেয়। বর্তমানে পুত্র সন্তান নিয়ে চামেলী পিত্রালয়ে মানবেতর জীবন যাপন করছে।

যৌতুক লোভী সাইফুল চামেলীর গর্ভে সদ্য ভূমিষ্ঠ সন্তানকে স্বীকৃতি না দিয়ে গোপনে বিদেশে পাড়ি জমানোর পরিকল্পনা করছে বলে চামেলী জানিয়েছে। উপজেলা আওয়ামীলীগের আহবায়ক আলহাজ্ব আজির উদ্দিন মাষ্টার বলেন, তিনি কয়েক বার বিচার বৈঠক করে চামেলীকে সাইফুলের বাড়ীতে পাঠালেও যৌতুক লোভী স্বামী সাইফুল তার উপর অমানুষিক নির্যাতন শুরু করে। এবিষয়ে চামেলী জানায়, যৌতুকের দাবী মিঠাতে না পেরে পুত্র সন্তান নিয়ে পিত্রালয়ে অবস্থান করছি। থানায় অভিযোগ দিয়েও বিচার পাইনি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: