সর্বশেষ আপডেট : ১২ মিনিট ২২ সেকেন্ড আগে
শনিবার, ২৫ মার্চ, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১১ চৈত্র ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জীবনের মূল্য ২৫ হাজার টাকা!

alfa-danga_123436নিউজ ডেস্ক: চিকিৎসকের অবহেলা এবং ভুল চিকিৎসায় আমেনা বেগম (৬০) নামে এক রোগীর মৃত্যুর পর মাত্র ২৫ হাজার টাকা দিয়ে পার পেয়ে গেল একটি ক্লিনিক! বুধবার দুপুর ২টায় রোগীর ছেলে জুয়েল শেখকে ক্ষতিপূরণ হিসেবে ২৫ হাজার টাকা ধরিয়ে দিয়ে পার পেয়ে যায় আলফাডাঙ্গা সদরে অবস্থিত নাজমা মেডিকেয়াটি।

‘ভুল চিকিৎসায় রোগীর মৃত্যু’ শীরোনামে গতকাল মঙ্গলবার একটি প্রতিবেদন প্রকাশিত হয়। প্রতিবেদন প্রকাশিত হওয়ার পর ক্লিনিক কর্তৃপক্ষ চাপে পড়ে যায়।

আমেনা বেগমের ছেলে জুয়েল জানান, জরায়ু অপারেশন করতে গিয়ে মলদ্বারের নাড়ি কেটে ফেলায় তার মা মারা গেছেন। এ নিয়ে হাসপাতাল থেকে হাসপাতালে অনেক ঘোরাঘুরি করেছি কিন্তু তাতে কোনো কাজ হয়নি।

জানতে চাইলে নাজমা মেডিকেয়ারের ব্যবস্থাপনা পরিচালক হারুন অর রশীদ বলেন, মৃত আমেনা বেগমের চিকিৎসার খরচ বাবদ তাকে ওই অর্থ দেয়া হয়েছে।

উল্লেখ্য, আমেনা বেগম ২০ জুন নাজমা মেডিকেয়ারে ভর্তি হন। তড়িঘড়ি করে নামমাত্র পরীক্ষা-নিরীক্ষা শেষে ডাক্তার ফজলুল করিম আকবার আলী জানান, রোগীর জরায়ুতে টিউমার ও পিত্তথলীতে পাথর হয়েছে। তার তিনটি অপারেশন একসঙ্গে করতে হবে।

রোগীর ছেলে জুয়েল শেখ তার মায়ের এতো রোগের সংবাদ শুনে কোনো উপায় না দেখে সব দায়িত্ব ডাক্তারের ওপর ছেড়ে দেন। পরে ডাক্তাররা প্রথমে ওই রোগীর জরায়ু অপারেশন করেন।

আর এই সময়ই জরায়ু অপারেশন করতে গিয়ে মলদ্বারের নাড়ি কেটে ফেলেন।

ক্লিনিকে ছয় দিন ভর্তি থাকার পর কোনো উন্নতি না হওয়ায় ২৬ জুন রবিবার রোগীকে রিলিজ দেয়া হয়। অবস্থা বেগতিক হওয়ায় ২২ জুলাই শুক্রবার আবার ওই ক্লিনিকে ভর্তি করানো হয়। পরে ‘দায়সারা’ চিকিৎসা হয় । পরে রোগীর অবস্থা অবনতি হওয়ায় ২৭ জুলাই বুধবার প্রথমে ফরিদপুর মেডিকেল হাসপাতালে পরে ঢাকা সিটি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে রোগীর কোনো পরিবর্তন না হওয়ায় বাড়িতে ফিরিয়ে আনা হয় আমেনা বেগমকে। পরে মঙ্গলবার ভোর ৫টায় বোয়ালমারী উপজেলার দেউলি গ্রামে নিজ বাড়িতে তিনি মারা যান।

রোগীর ছেলে জুয়েল মুঠোফোনে জানান, নাজমা মেডিকেয়ারের ডাক্তার ও কর্তৃপক্ষের অবহেলা এবং ভুল চিকিৎসায় আমার মাকে বাঁচানো গেল না।-ঢাকা টাইমস

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: