সর্বশেষ আপডেট : ৮ মিনিট ৩৮ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ভারতে চলন্ত ট্রেন থেকে ৫.৭৫ কোটি রুপি চুরি

537c2cf6fdbb1963dd19a40fe73e2922-57ab13110ce04আন্তর্জাতিক ডেস্ক: ভারতের কেন্দ্রীয় ব্যাংক রিজার্ভ ব্যাংক অব ইন্ডিয়ার বিপুল পরিমাণ অর্থ নিয়ে যাত্রা করেছিল একটি ‘মানি ট্রেন’। সোমবার দিবাগত রাতে ব্যাপক নিরাপত্তার মধ্যেই যাত্রাপথে ট্রেনটি থেকে ৫ কোটি ৭৫ লাখ রুপি চুরি হয়ে যায়। বাংলাদেশি মুদ্রায় এর পরিমাণ দাঁড়ায় ৬ কোটি ৭৩ লাখ ৭৫ হাজার ৫০ টাকা। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস।
চেন্নাই থেকে পশ্চিম তামিলনাড়ুর সালেমে যাচ্ছিল ট্রেনটি। এতে মোট ৩৪০ কোটি রুপি ছিল। সেখান থেকেই পৌনে ছয় কোটি রুপি চুরি হয়।

পুলিশ জানিয়েছে, চেন্নাই-সালেম এক্সপ্রেস ট্রেনের ছাদ কেটে একদল দুর্বৃত্ত এ অর্থ হাতিয়ে নেয়। ৩০০ কিলোমিটারের বেশি দীর্ঘ যাত্রাপথে দুর্ধর্ষ এই ঘটনাটি ঘটে। কয়েক ঘন্টা পর ট্রেনটি চেন্নাই পৌঁছানোর পর পুলিশ এ সম্পর্কে জানতে পারে।

ট্রেনের কাটা ছাদ

966ff8ceb708a71666373e9cb22e239c-57ab134978bc7ব্যাংকের অর্থ যে কম্পার্টমেন্টে রাখা হয়েছিল তার পাশের কামরায় সশস্ত্র পুলিশ পাহারা দিচ্ছিল। আনুমানিক ৬ থেকে ৮ জন দুর্বৃত্ত ট্রেনটির ছাদে ৪ বর্গফুটের একটি ছিদ্র করে থেকে ৫ কোটি ৭৫ লাখ রুপি হাতিয়ে নেয়। এরপর তারা চলন্ত ট্রেনের ছাদ থেকে লাফিয়ে নেমে যায়।

মঙ্গলবার সকালে রিজার্ভ ব্যাংক অব ইন্ডিয়ার কর্মকর্তারা ট্রেনের ওই কম্পার্টমেন্ট থেকে অর্থগুলো নামাতে যান। এ সময় তারা ট্রেনটির কম্পার্টমেন্ট থেকে অর্থ হাতিয়ে নেওয়ার ঘটনা টের পান। হাতিয়ে নেওয়া ওই অর্থের সন্ধানে তল্লাশি চালাচ্ছে পুলিশ।

রেল পুলিশের কর্মকর্তা এম রামসুব্রমণি জানিয়েছেন, ডাকাতির ঘটনায় কিছু তথ্য ইতোমধ্যে পুলিশের হাতে এসেছে। তবে তদন্তের স্বার্থে তা প্রকাশ করা যাবে না। সূত্র: দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: