সর্বশেষ আপডেট : ১২ মিনিট ২২ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৫ জুলাই, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১০ শ্রাবণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটে স্বাধীনতা পূর্ববর্তী সময় থেকে অবৈধ দখলে থাকা ছড়ার জমি উদ্ধার

unnamed (11)ডেইলি সিলেট ডেস্ক:
সিলেট মহানগরীর অন্যতম ব্যস্ততম ও বানিজ্যিক এলাকা হিসেবে পরিচিত জিন্দাবাজার দিয়ে প্রবাহমান ছড়ার জায়গা উদ্ধার করেছে সিলেট সিটি কর্পোরেশন। প্রায় ৬০ বছর থেকে এই জায়গা অবৈধভাবে দখলে ছিল জানিয়েছে সিটি কর্পোরেশনের প্রকৌশল শাখা। জিন্দাবাজারের জালালাবাদ ট্রেডার্স নামীয় পেট্রোল পাম্প কর্তৃপক্ষ এই জায়গা জবর দখলে রেখেছিল।

দৈর্ঘ্যে ৫৬ ফুট এবং প্রস্থে স্থানভেদে সর্বোচ্চ ৭ ফুট এবং সর্বনিম্ন ১ ফুট ৯ ইঞ্চি ছড়ার জায়গা উদ্ধার করে সিলেট সিটি কর্পোরেশন। বুধবার (১০ আগস্ট) দুপুরে সিলেট সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্টেট মোঃ শরিফুজজ্ামানের নেতৃত্বে অভিযান চালিয়ে এই জমি উদ্ধার করা হয়। অভিযানকালে অবৈধ দখলদারের নির্মাণ করা দেয়াল ভেঙে অপসারণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসনের ম্যাজিস্টেট ও সহকারী কমিশনার অমিত চক্রবর্ত্তী, সিটি কর্পোরেশনের ১৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ছয়ফুল আমিন বাকের, সিটি কর্পোরেশনের প্রধান প্রকৌশলী (ভারপ্রাপ্ত) নুর আজিজুর রহমান, নির্বাহী প্রকৌশলী সামসুল হক। এছাড়াও মেট্রোপলিটন পুলিশের এসআই আব্দুল আউয়ালের নেতৃত্বে ১৪ জন পুলিশ ফোর্স এই অভিযানে অংশগ্রহন করে।

সিটি কর্পোরেশনের প্রধান প্রকৌশলী (ভারপ্রাপ্ত) নুর আজিজুর রহমান জানান, জলাবদ্ধতা পুরোপুরি নিরসনের জন্য পানির প্রবাহ নিশ্চিত করা জরুরী। এজন্য সিলেট সিটি কর্পোরেশন দীর্ঘদিন থেকে ছড়া ও খাল এর উপর নির্মিত অবৈধ স্থাপনা পর্যায়ক্রমে উচ্ছেদ করে যাচ্ছে। এরই ধারবাহিকতায় জিন্দাবাজার এলাকা দিয়ে প্রবাহমান এই ছড়ার জায়গা উদ্ধার করা হয়েছে।

unnamed (13)নুর আজিজুর রহমান জানান, মহানগরীর তাতীপাড়া থেকে জিন্দাবাজার হয়ে এই ছড়াটি জল্লারখাল-এ সংযুক্ত হয়েছে। ছড়াটিকে উদ্ধার করে পূর্বের অবস্থায় নিয়ে আসতে পারলে এই এলাকার মানুষ এর সুফল পাবেন।

এই ব্যাপারে সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্টেট মো: শরিফুজজ্ামান জানান, দীর্ঘদিন থেকে ছড়ার জায়গা অবৈধভাবে দখল করে রাখায় আইন মোতাবেক ব্যবস্থা গ্রহন করা হয়েছে। জনস্বার্থে এই ধরনের অভিযান অব্যাহত থাকবে এবং অবৈধ দখলদারের বিরুদ্ধে আইন মোতাবেক পদক্ষেপ গ্রহন করা হবে।

এই ব্যাপারে সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীব বলেন, ছড়া ও খাল এর জায়গা যারা অবৈধভাবে দখল করে রাখবেন তাদের ব্যাপারে কোন ছাড় দেওয়া হবে না। তিনি জানান, ইতোমধ্যে সিলেট মহানগরীর একাধিক ছড়া ও খালের পাশে নির্মিত অবৈধ স্থাপনা অপসারণ করেছে সিটি কর্পোরেশন। তালিকা মোতাবেক অন্যান্য অবৈধ স্থাপনাও অচিরেই অপসারণ করা হবে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: