সর্বশেষ আপডেট : ১ মিনিট ১৭ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘উপযুক্ত পরিবেশের অভাবেই তরুণরা বিপথগামী’

iftekhar__123367নিউজ ডেস্ক: ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান বলেছেন, আমরা তরুণদের জন্য উপযুক্ত পরিবেশ তৈরি করতে পারিনি। এ কারণেই আজকের তারুণ্য বিপথগামিতার পথ বেছে নিয়েছে।

বুধবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি চত্বরে আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন। আন্তর্জাতিক যুব দিবস উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি ও ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) যৌথ উদ্যোগে এই মানববন্ধনের আয়োজন করে।

ইফতেখারুজ্জামান বলেন, ‘তরুণদের বিপদগামিতা থেকে বিরত রাখার দায়িত্ব মুক্তিযুদ্ধের প্রজন্মের লোকদেরই নিতে হবে। দায়িত্ব নিয়েই তরুণদের উদ্বুদ্ধ করতে হবে। যাতে তারা সঠিক পথে ধাবিত হয় এবং এসব অপকর্মে নিরুৎসাহিত হয়।’

টিআইবির নির্বাহী পরিচালক বলেন, ‘তরুণদের হাতেই বাংলাদেশের ভবিষ্যৎ। এ দেশের যত ইতিবাচক অর্জন রয়েছে- রাজনৈতিক এবং সামাজিকভাবে সব অর্জনে নেতৃত্বপূর্ণ ভূমিকা পালন করছে তরুণরা। তারই ধারাবাকিতায় বর্তমান সময়ে দুর্নীতি যে সবচেয়ে বড় সমস্যাসমূহের মধ্যে অন্যতম। সে সমস্যা কাটিয়ে উঠার জন্য তরুণদের সম্পৃক্ত করতে চাই।’

মুক্তিযুদ্ধের চেতনার সঙ্গে যেগুলো সাংঘর্ষিক সেগুলোকে নিজেদের শক্তি সামর্থ দিয়ে তরুণরা প্রতিহত করবে বলে আশা প্রকাশ করেন ইফতেখারুজ্জামান। তরুণদের বিপথগামিতা থেকে রক্ষা করতে সমাজের সর্বস্তরের মানুষের ভূমিকা প্রত্যাশা করেন তিনি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: