সর্বশেষ আপডেট : ১১ মিনিট ৪৫ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

১১৫ কোটি ডলারের যুদ্ধ সরঞ্জাম কিনছে সৌদি আরব

full_1010068932_1470818337আন্তর্জাতিক ডেস্ক: সৌদি আরবের কাছে ১১৫ কোটি ডলার মূল্যের ট্যাংক ও যুদ্ধসরঞ্জাম বিক্রি করছে যুক্তরাষ্ট্র। যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র বিভাগ এর অনুমোদন দিয়েছে।

মঙ্গলবার অনুমোদনের কথা নিশ্চিত করে প্রতিরক্ষা সদর দপ্তর পেন্টাগন জানিয়েছে, ১৩০টি আবরামস যুদ্ধট্যাংক, যুদ্ধে ব্যবহৃত ২০টি গাড়িসহ অন্যান্য যুদ্ধসরঞ্জাম বিক্রি করা হবে সৌদি আরবের কাছে।

বিদেশে অস্ত্র বিক্রি পর্যবেক্ষণকারী যুক্তরাষ্ট্রের ‘প্রতিরক্ষ নিরাপত্তা সমন্বয় সংস্থা’ জানিয়েছে, অস্ত্র বিক্রির মাধ্যমে আঞ্চলিক মিত্র দেশের নিরাপত্তার উন্নতি ঘটবে এবং তা যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তায় অবদান রাখবে।

তারা আরো জানিয়েছে, যুক্তরাষ্ট্রের মহাকাশযান, অস্ত্র ও যুদ্ধসরঞ্জামসহ প্রতিরক্ষা সরঞ্জাম নির্মাণ কোম্পানি জেনারেল ডাইনামিকস এ কাজের ঠিকাদারী পাবে।

প্রতিরক্ষ নিরাপত্তা সমন্বয় সংস্থা তাদের ওয়েবসাইটে এক নোটিশে আইনপ্রণেতাদের উদ্দেশে জানিয়েছে, এসব যুদ্ধসরঞ্জাম যুক্তরাষ্ট্রের বাহিনীগুলোর সঙ্গে সৌদি আরবের রয়্যাল সৌদি ল্যান্ড ফোর্সের (স্থলবাহিনী) অভ্যন্তরীণ অভিযান ক্ষমতা বাড়াবে। সৌদি আরবের নিরাপত্তায় যুক্তরাষ্ট্র পাশে থাকতে পারবে এবং তাদের সশস্ত্র বাহিনীর আধুনিকায়ন হবে।

পররাষ্ট্র বিভাগ অনুমোদন দিলেও সৌদি আরবের কাছে যুদ্ধসরঞ্জাম বিক্রি করতে কংগ্রেসের অনুমোদন লাগবে। কংগ্রেসে বিষয়টি স্থগিতও হয়ে যেতে পারে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: