সর্বশেষ আপডেট : ৯ মিনিট ৮ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পাঁচ অভিযোগই প্রমাণিত

sakhawat-hossain-sm20160810114557নিউজ ডেস্ক :: জাতীয় পার্টির নেতা যশোর-৬ আসনের সাবেক সংসদ সদস্য সাখাওয়াত হোসেনসহ আটজনের বিরুদ্ধে আনা মানবতাবিরোধী অপরাধের পাঁচটি অভিযোগের সবগুলোই প্রমাণিত হয়েছে। হত্যা, গণহত্যা, ধর্ষণ, অগ্নিসংযোগের এসব অভিযোগ আনা হয়েছিল আসামিদের বিরুদ্ধে।

বুধবার (১০ আগস্ট) তাদের মামলার রায়ে অভিযোগগুলো প্রমাণের কথা জানিয়েছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল।

সকাল দশটা ৫৫ মিনিট থেকে ৭৬৮ পৃষ্ঠার এ রায়ের সারসংক্ষেপ পড়ে শোনাচ্ছেন চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ আনোয়ার উল হকের নেতৃত্বে এবং বিচারপতি শাহিনুর ইসলাম ও মোহাম্মদ সোহরাওয়ারদীর সমন্বয়ে গঠিত তিন সদস্যের ট্রাইব্যুনাল।

রায়ের প্রথম অংশ পড়ছেন বিচারিক প্যানেলের সদস্য বিচারপতি শাহিনুর ইসলাম। সেখানে বলা হয়, সব অভিযোগ প্রমাণিত হয়েছে। পরে রায়ের মূল অংশ সাজা ঘোষণা করবেন চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ আনোয়ার উল হক।

রায় শোনাতে সাখাওয়াত হোসেন ও মো. বিল্লাল হোসেনকে ট্রাইব্যুনালের এজলাসকক্ষে আসামির কাঠগড়ায় আনা হয়েছে। পলাতক বাকি ছয় আসামি হচ্ছেন- মো. ইব্রাহিম হোসেন, শেখ মোহাম্মদ মুজিবর রহমান, মো. আব্দুল আজিজ সরদার, মো. আজিজ সরদার, কাজী ওয়াহেদুল ইসলাম ও মো. আব্দুল খালেক মোড়ল।
সকাল সাড়ে দশটার পরে সাখাওয়াত হোসেন ও মো. বিল্লাল হোসেনকে কেরাণীগঞ্জের ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে ট্রাইব্যুনালে এনে রাখা হয় হাজতখানায়। পরে তোলা হয় আসামির কাঠগড়ায়।

নয় আসামির মধ্যে মো. লুৎফর মোড়ল গ্রেফতার হওয়ার পর অসুস্থ হয়ে মারা যাওয়ায় এর আগে তাকে আসামি তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: