সর্বশেষ আপডেট : ২১ মিনিট ২৭ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৬ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সুইপার পদে আবেদন ৫ লাখ স্নাতক-স্নাতকোত্তর ডিগ্রিধারীর!

graduates20160809183133আন্তর্জাতিক ডেস্ক::
ভারতের উত্তরপ্রদেশে সুইপার পদে চাকরির জন্য ৫ লাখেরও বেশি স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রিধারী আবেদন করেছেন। এর আগে, চতুর্থ শ্রেণির এ পদে ৩ হাজার ২৭৫ জনকে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করে উত্তর প্রদেশ রাজ্যের কানপুর পৌর করপোরেশন কর্তৃপক্ষ। বিজ্ঞপ্তিতে শিক্ষাগত যোগ্যতার উল্লেখ না থাকলেও এখন পর্যন্ত ৫ লাখেরও বেশি অনার্স ও মাস্টার্সধারী আবেদন করায় ব্যাপক বিস্ময় তৈরি করেছে।

ইন্ডিয়া টুডের এক প্রতিবেদনে বলা হয়েছে, ৫ লাখ স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রিধারী কানপুর পৌর করপোরেশনের সুইপারের (সাফাই কর্মচারী) ৩ হাজার ২৭৫টি পদের জন্য আবেদন করেছেন। পৌর কর্মকর্তারা বলছেন, আবেদনকারীর সংখ্যা সাত লাখ ছাড়িয়ে যেতে পারে।

এর আগে, পৌর কর্তৃপক্ষ কোনো ধরনের শিক্ষাগত যোগ্যতা ছাড়াই চুক্তিভিত্তিক সুইপার নিয়াগে বিজ্ঞপ্তি প্রকাশ করে। ৩ হাজার ২৭৫ পদের মধ্যে দেড় হাজার জনকে সাধারণ এবং অবশিষ্ট পদে কোটাভিত্তিক নিয়োগ দেয়া হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

তবে ভারতে এ ধরনের ঘটনা এই প্রথম নয়। এর আগেও গত জানুয়ারিতে উত্তরপ্রদেশের আমরোচা জেলায় সুইপার পদে ১১৪ জনকে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করে। সে সময়ও অন্তত ১৫ হাজার স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রিধারী আবেদন করেন।

সম্প্রতি পাঞ্জাবে পুলিশের কনস্টেবলের ৭ হাজার ৪১৬ পদের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এতেও ৫ লাখ ৮৭ হাজার স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রিধারী আবেদন করেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: