সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৪৪ সেকেন্ড আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দোয়ারাবাজারে আন্তর্জাতিক আদিবাসী দিবস পালিত

unnamed (6)দোয়ারাবাজার প্রতিনিধি::
দোয়ারাবাজারে আন্তর্জাতিক আদিবাসী দিবস ২০১৬ পালিত হয়েছে। এ উপলক্ষে মঙ্গলবার উপজেলার বাংলাবাজার ইউনিয়নের জুঁমগাঁও আদিবাসী পাহাড়ে কারিতাস আলোঘড় প্রকল্পের সহযোগিতায় আদিবাসীদের শিক্ষা, ভূমি ও জীবনের অধিকার বাস্তবায়নের দাবিতে একটি র‌্যালি বের করা হয়।

র‌্যালিটি জুঁমগাঁও পাহাড় থেকে হকনগর বাজার হয়ে আবার জুঁমগাঁওয়ে এসে শেষ হয়। র‌্যালি শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে উপজেলাধীন সকল আদিবাসীরা অংশগ্রহণ করেন।

‘আমরা নয় উপজাতি, আমরা হলাম আদিবাসী’ এই শ্লোগানকে সামনে রেখে আদিবাসীরা তাদের নিজস্ব সংস্কৃতিকে রক্ষা করতে সরকারের যথোপযোগী ব্যবস্থা গ্রহনের আহ্বান জানান ।

বিশ্ব আদিবাসী দিবস ২০১৬ উপলক্ষে বক্তারা আদিবাসী দিবসের বিভিন্ন দিক তুলে ধরেন। টি.ডাব্লিউ সভাপতি লুইস সাংমা বলেন এ যাবৎ দোয়ারাবাজারে আন্তর্জাতিক আদিবাসী দিবস পালিত হয় নাই।

এ বছর আমরা কারিতাস প্রকল্পের সহযোগিতায় দিবসটি পরিপূর্ণ ভাবে পালন করতে পেরেছি। আগামী বছরগুলোতে এ দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালন করা হবে।

সুনামগঞ্জ কারিতাস আলোঘড় প্রকল্পের শিক্ষা পরিদর্শক সজল রোজারিওর সঞ্চালনায় এবং খোরশেদ আলম মেম্বারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন আলোঘড় প্রকল্পের সুনামগঞ্জ এরিয়া কো-অর্ডিনেটর যতীন বাকতি, দোয়ারাবাজার টি.ডাব্লিউ সভাপতি লুইস সাংমা, সহ সভাপতি তরুণ মারাক, সদস্য নয়ন দান্দালী, শহিদ স্মৃতি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক হুমায়ুন আহমেদ, সাংবাদিক ফয়জুল হক প্রমুখ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: