সর্বশেষ আপডেট : ৫ ঘন্টা আগে
মঙ্গলবার, ২৮ ফেব্রুয়ারী, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৬ ফাল্গুন ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ইসলাম গ্রহণ করে যেসব বলিউড নায়িকার বিয়ে

149581_1বিনোদন ডেস্ক : হুমায়ুন আহমেদের ভাষায়- ‘যুদ্ধ এবং প্রেমে কোনো কিছু পরিকল্পনা মতো হয় না।’ ভালোবাসার জন্য সব কবুল! কিন্তু ভালোবেসে বিবাহের পথে যদি বাধা হয়ে দাঁড়ায় ধর্ম? তাহলে নিজের জন্মগত ধর্মও বিসর্জন দিতে প্রস্তুত বলিউড তারকারা। এখানে চারজন বলিউড অভিনেত্রীর কথা তুলে ধরা হল, যারা বিবাহের প্রয়োজনে নিজেদের ধর্ম পরিবর্তন করেছেন।

শর্মিলা ঠাকুর: শর্মিলা ঠাকুর প্রেমে পড়েন ভারতের তৎকালীন ক্রিকেট টিমের ক্যাপ্টেন মনসুর আলি খান পতৌদির। হিন্দু বাঙালি পরিবারের মেয়ে শর্মিলা মুসলমান পতৌদিকে বিয়ে করার জন্য ইস।লাম ধর্মে দীক্ষিত হন।

হেমা মালিনী: ড্রিম গার্ল হেমা আর ধর্মেন্দ্রর প্রেম কাহিনী অনেক ঝড়-ঝাপটার মধ্যে দিয়ে অগ্রসর হয়েছিল। হেমা অনেক নামীদামি অভিনেতার কাছ থেকেই বিবাহপ্রস্তাব পেয়েছিলেন। তাদের মধ্যে ছিলেন সঞ্জীব কুমার এবং জিতেন্দ্রর মতো মানুষও। কিন্তু হেমা বদ্ধপরিকর ছিলেন ভালোবাসার মানুষ ধর্মেন্দ্রকেই বিয়ে করবেন।
কিন্তু বিয়ের পথে বাধা হয়ে দাঁড়ান ধর্মেন্দ্রর প্রথম স্ত্রী প্রকাশ কৌর। তিনি ধর্মেন্দ্রকে বিবাহ বিচ্ছেদ দিতে প্রস্তুত ছিলেন না। এই বাধা কাটাতে ১৯৭৯ সালে হেমা ও ধর্মেন্দ্র দু’জনেই ইসলাম ধর্ম গ্রহণ করেন। মুসলিম ম্যারেজ অ্যাক্ট অনুসারে যেহেতু একাধিক বিবাহ আইনসিদ্ধ, সেহেতু বিবাহের বাধা দূর হয়।

অমৃতা সিংহ: সাইফ আলি খানকে ভালোবেসে বিয়ে করার জন্য অমৃতা ইসলাম ধর্ম গ্রহণ করেছিলেন। ১৩ বছর ঘর সংসার করার পর অবশ্য তাদের বিবাহ বিচ্ছেদ হয়ে যায়। এবং তারপর সাইফ বিয়ে করেন কারিনাকে।

আয়েশা টাকিয়া: ২০০৯ সালে আয়েশা বিয়ে করেন ফারহান আজমিকে। এই বিয়ের জন্য আয়েশাকে ইসলাম ধর্মে দীক্ষিত হতে হয়।

সূত্র: এবেলা

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: