সর্বশেষ আপডেট : ৩৬ সেকেন্ড আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

অভিনয় ছাড়ছেন মুক্তি!

indexবিনোদন ডেস্ক:
ঢাকাই শোবিজে অভিনেত্রীদের হারিয়ে যাওয়া নতুন কিছু নয়! বিয়ের পর অনেক অভিনেত্রীর মিডিয়াতে কাজ করা তো অঘোষিত নিষেধাজ্ঞায় পরিণত হয়েছে। কেউ আবার দেশের বাইরে গিয়ে হাওয়া হয়ে যান! সেই তালিকা বেশ দীর্ঘ।

তবে অনেকেই আছেন বেশ কিছুদিন নিখোঁজ থাকলেও হঠাৎ হঠাৎ দেখা মেলে। কিন্তু অনেকদিন হতে চললো কোথাও নেই, কোনো আলোচনাতে নেই মডেল ও অভিনেত্রী আয়েশা সালমা মুক্তি।

মডেল হিসেবে যাত্রা শুরু করলেও নাটক-ছবিতে তিনি বেশ প্রশংসিত ছিলেন। ২০০৭ সালে ‘তুমি আছো হৃদয়ে’ ছবির মাধ্যমে বড় পর্দায় অভিষেক ঘটে তার। সে ছবিতে মুক্তির নায়ক ছিল আরজু, ইরফান। এর কয়েক বছর পর শাহাদাৎ হোসেন লিটনের ‘জোর করে ভালোবাসা হয় না’ ছবিতে শাকিব খানের সঙ্গেও অভিনয় করেন তিনি। তবুও মিডিয়ায় নিজের আসনটা শক্ত করতে পারেননি। তবে প্রশ্ন থেকে যায়- পারেননি নাকি চাননি? কেননা, কয়েক বছর ধরেই মিডিয়া থেকে লাপাত্তা এ অভিনেত্রী!

প্রায় তিন বছর ধরেই মুক্তির আড়াল হওয়ার পেছনে অনেক গুঞ্জন উঠেছে। তবে কোনোটিরই সত্যতা মেলেনি। সত্যি কথা হলো মিডিয়া এড়িয়ে চলছেন মুক্তি। এড়িয়ে চলছেন শোবিজের মানুষ ও গণমাধ্যমকেও। বেশ কয়েক মাস আগে উত্তরার এক শুটিং স্পটে খোঁজ মেলে মুক্তির। তখন বলেছিলেন, ‘ব্যক্তিগত কিছু সমস্যার কারণে অভিনয়ে অনুপস্থিত ছিলাম। এখন থেকে নিয়মিত দেখা যাবে আমাকে।’ এমন আশ্বাস দেয়ার কয়েক মাস কেটে গেলেও মিডিয়ার কোথাও দেখা যাচ্ছে না এ অভিনেত্রীকে। তার সমসাময়িক অনেকেই যখন কাজের চাপে অবসরের ফুরসত পাচ্ছেন না, মুক্তির তখন খোঁজ নেই!

এ ব্যাপারে জানতে মুক্তির সঙ্গে একাধিকবার যোগাযোগ করে কোনো সাড়া মেলেনি। তবে মুক্তি তার নিজস্ব ফেসবুকে বেশ সক্রিয়। প্রতিদিন তিনি স্ট্যাটাস দেন ও ছবি পোস্ট করেন। কিন্তু ফেসবুক ইনবক্সে তার সঙ্গে যোগাযোগ করা হলেও তিনি ছিলেন নিশ্চুপ। এদিকে তার ঘনিষ্ঠ একটা সূত্র থেকে জানা গেছে, তিনি আর অভিনয় করবেন না! তবে কেন এমন সিদ্ধান্ত নিলেন মুক্তি সে বিষয়ে কিছুই জানা যায়নি।

প্রসঙ্গত, মিডিয়ায় অভিনেত্রী আয়েশা সালমা মুক্তির পথচলা শুরু হয় ছোটবেলা থেকেই। মিনহাজুর রহমান পরিচালিত ‘অগ্নিগিরি’ তার অভিনীত ও প্রচারিত প্রথম নাটক। সালাহউদ্দিন লাভলু পরিচালিত রঙের মানুষ ধারাবাহিকে অভিনয় করে মুক্তি পরিচিতি লাভ করেন। মুক্তি অভিনীত বিভিন্ন নাটকের মধ্যে রয়েছে ‘চারকন্যা’, ‘হাউজ নাম্বার ৭৭৭’, ‘দূরত্ব’, ‘চতুরঙ্গ’, ‘গ্রামের বউ’, ‘মামার হাতের মোয়া’, ‘হাওয়ায় মিঠাই’ ইত্যাদি। এছাড়া ফুজি ফেয়ারনেস ক্রিম, ইকোনো বলপেন, সার্ফ এক্সেলের বিজ্ঞাপনচিত্রেও মডেল হতে দেখা গেছে মুক্তিকে।

এমন অভিজ্ঞ আর মেধাবী শিল্পীর হঠাৎ করে মিডিয়াবিমুখ হওয়াটা হতাশার বলে মন্তব্য করেছেন শিল্পাঙ্গনের অনেকেই।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: