সর্বশেষ আপডেট : ৪১ মিনিট ৩০ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটে পানির লাইনে মিটার বসানোর সিদ্ধান্ত, কমছে নলকূপ স্থাপন ও নবায়ন ফি

unnamed (8)ডেইলি সিলেট ডেস্ক:
সিলেট সিটি কর্পোরেশনের পানি সরবরাহ ব্যবস্থা উন্নতকরণ এবং পানির বিল আদায় বৃদ্ধিকরণ বিষয়ে এক ‘বিশেষ সভা’ সোমবার (৮ আগস্ট) দুপুরে সিটি কর্পোরেশনের অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে।

সভায় পানি সরবরাহ উন্নতকরণকল্পে গুরুত্বপূর্ন সিদ্ধান্ত গ্রহন করা হয়। সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীবের সঞ্চালনায় সভায় ২৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তৌফিক বকস লিপন সভাপতিত্ব করেন।

সভায় কাউন্সিলরবৃন্দ তাদের নিজ নিজ ওয়ার্ডের পানি সরবরাহ সংক্রান্ত সমস্যাগুলো তুলে ধরেন এবং তা দ্রুততার সাথে সমাধানের জন্য আহবান জানান। মহানগরবাসীর মধ্যে যাতে সমভাবে পানি সরবরাহ করা হয় এবং এক্ষেত্রে বিরাজমান সমস্যা দূর করার জন্য পানি শাখায় কর্মরত কর্মকর্তা কর্মচারীদের মনিটরিং কার্যক্রম জোরদার করার সিদ্ধান্ত গ্রহন করা হয়।

এছাড়াও মহানগরীর বিভিন্ন বাসা বাড়ি এবং বানিজ্যিক প্রতিষ্ঠানের পানির উৎস, ব্যবহৃত উৎসের বৈধতা যাচাইকাজে বেসরকারী প্রতিষ্ঠান নিয়োগ দিয়ে জরিপ কাজ পরিচালনার সিদ্ধান্তও গ্রহন করা হয় সভায়। পানির লাইনে মিটার বসানোর সিদ্ধান্ত গ্রহন করে সভায় জানানো হয়, প্রাথমিকভাবে যে এলাকায় পানির চাপ বেশি আছে সেই এলাকায়, বানিজ্যিক প্রতিষ্ঠানে এবং যেখানে কমপক্ষে ৪টি পরিবারের একত্রে বসবাস সেখানে পানির মিটার লাইন বসানো হবে। পরবর্তীতে পর্যায়ক্রমে সকল বাসা বাড়ি ও বানিজ্যিক প্রতিষ্ঠানে মিটার স্থাপন করবে সিটি কর্পোরেশন।

বিশেষ সভার সিদ্ধান্ত মোতাবেক এবার কমছে নলকুপ স্থাপন এবং নবায়ন ফি। পূর্বে যেখানে ২ ইঞ্চি ব্যাসার্ধের একটি লাইনে আবাসিক নলকূপ স্থাপন ফি ছিল ২০ হাজার টাকা সেখানে তা কমিয়ে করা হয়েছে ১০ হাজার টাকা। এই ক্যাটাগরির নলকূপের ক্ষেত্রে পূর্বে নবায়ন ফি নির্ধারিত ছিল ১০ হাজার টাকা, যা বর্তমানে কমিয়ে করা হয়েছে ২ হাজার টাকা। একইভাবে ২ ইঞ্চি ব্যাসার্ধের একটি বানিজ্যিক নলকূপ স্থাপন ফি ছিল ৩৫ হাজার টাকা, যা কমিয়ে করা হয়েছে ১৫ হাজার টাকা, নবায়ন ফি ১৫ হাজার টাকা থেকে কমিয়ে করা হয়েছে ৪ হাজার টাকা। একইভাবে অন্যান্য ব্যাসার্ধের নলকূপ স্থাপন ফি এবং নবায়ন ফি কমিয়ে আনা হয়েছে, তবে ৬ ইঞ্চি ব্যাসার্ধের নলকূপ স্থাপন ফি এবং নবায়ন ফি অপরিবর্তিত রাখা হয়েছে।

সভায় কুশিঘাট ওয়াটার ট্রিটমেন্ট পাম্প-এ জনবল নিয়োগের ব্যাপারে চুক্তিভিত্তিক নিয়োগের নির্দেশনা চেয়ে মন্ত্রনালয়ের দৃষ্টি আকর্ষন করা হয়। অনুরুপভাবে আইসিটি শাখায় নিয়োগের ব্যাপারেও বিস্তারিত আলোচনা করা হয় এবং চুক্তিভিত্তিক নিয়োগের উপর গুরুত্বারোপ করা হয়। সভায় সিটি কর্পোরেশনের কাউন্সিলরবৃন্দ ছাড়াও সিটি কর্পোরেশনের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: