সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৪৭ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

তুরস্কে ব্যর্থ অভ্যুত্থানের পর আটক ২৬ হাজার

Turkey20160809145701আন্তর্জাতিক ডেস্ক::
তুরস্কে ব্যর্থ অভিযানের পর এ পর্যন্ত ২৬ হাজারের বেশি মানুষকে আটক করেছে কর্তৃপক্ষ। এ তথ্য নিশ্চিত করেছেন দেশের বিচারমন্ত্রী বেকির বোজদাগ।

মঙ্গলবার রাষ্ট্রীয় টিভি চ্যানেল আনাদোলু এজেন্সির এক লাইভ সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, গত মাসের ব্যর্থ সামরিক অভ্যুত্থানের পর ২৬ হাজারের বেশি মানুষকে আটক করা হয়েছে।

দেশটিতে অভ্যুত্থান ব্যর্থ হওয়ার পরপরই গণগ্রেফতার শুরু করে এরদোয়ান সরকার। সরকারের এ কর্মকাণ্ডের তীব্র নিন্দা জানিয়েছে পশ্চিমা বিশ্ব। তবে পশ্চিমা বিশ্বকে নিজেদের চরকায় তেল দেয়ার পরামর্শ দিয়েছেন এরদোয়ান।

মাত্র একদিন আগেই লাখো মানুষের সমাবেশে মৃত্যুদণ্ডের বিধান ফিরিয়ে আনার ঘোষণা দিয়েছেন প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান। ওই ব্যর্থ অভ্যুত্থানে প্রায় ২৭০ জন নিহত হয়েছে।

গত মাসের ওই ব্যর্থ অভ্যুত্থান চেষ্টার জন্য গুলেনকেই দায়ী মনে করে তুরস্ক সরকার। অভ্যুত্থান চেষ্টায় জড়িত থাকার অভিযোগে ফেতুল্লাহ গুলেনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে স্থানীয় একটি আদালত।

তুরস্ক সরকারের জারি করা ওই গ্রেফতারি পরোয়ানা প্রত্যাখ্যান করেছেন গুলেন। বর্তমানে যুক্তরাষ্ট্রে রয়েছেন স্বেচ্ছায় নির্বাসিত হওয়া এই ধর্মীয় নেতা। তবে প্রথম থেকেই অভ্যুত্থান প্রচেষ্টায় জড়িত থাকার অভিযোগ অস্বীকার করে আসছেন গুলেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: