সর্বশেষ আপডেট : ২ মিনিট ৩৯ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শুভেচ্ছাদূত সালমান ভুলে গেলেন অলিম্পিক প্রতিযোগীর নাম!

Salman-bg20160809102932বিনোদন ডেস্ক ::
হতাশাজনক ভুল! ভারতীয় অলিম্পিক অ্যাসোসিয়েশনের (আইওএ) শুভেচ্ছাদূত সালমান খান ভুলে গেলেন ভারতের তারকা জিমন্যাস্ট ও রিও অলিম্পিকে পদক প্রত্যাশী দীপা কর্মকারের নাম। তাকে দীপিকা বলে ডেকেছেন ৫০ বছর বয়সী এই অভিনেতা।

গত ৭ আগস্ট সন্ধ্যায় সোহেল খান পরিচালিত ও নওয়াজুদ্দিন সিদ্দিকি অভিনীত ‘ফ্রিকি আলি’ ছবির ট্রেলার উন্মোচন অনুষ্ঠানে এ ঘটনা ঘটে। দীপাকে ‘দীপিকা’ বলায় কাছে বসে থাকা এক সাংবাদিক তার ভুল সংশোধন করে জানান, নামটা হবে দীপ্তি! ‘সুলতান’ তারকা তখন মাথা নেড়ে বলেন, ‘হ্যাঁ, দীপ্তি।’ যদিও অলিম্পিকে ভারতীয় প্রতিযোগীদের মধ্যে দীপ্তি কিংবা দীপিকা নামের কেউ নেই।

একই সময় প্রথমবার অলিম্পিকে অংশগ্রহণ করেই প্রথম ভারতীয় হিসেবে ব্যক্তিগত ভল্ট ফাইনালে উত্তীর্ণ হয়ে ইতিহাস গড়েন দীপা। কোয়ালিফাই রাউন্ডে তিনি অষ্টম স্থানে আছেন। আগামী ১৪ আগস্ট তিনি ফাইনালে লড়বেন।

এমনিতেই সালমানকে আইওএ অলিম্পিকের শুভেচ্ছাদূত হিসেবে নির্বাচন করায় ক্রীড়াপ্রেমী ও বিশেষজ্ঞদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়েছিলো। তিনি ক্রীড়াব্যক্তিত্ব নন বলেই বিতর্ক তৈরি হয়। ভারতের প্রাক্তন দৌড়বিদ মিলখা সিং ও অলিম্পিকের ব্রোঞ্জ পদকজয়ী যোগেশ্বর দত্ত আইওএ’র এ সিদ্ধান্তে হতাশা প্রকাশ করেন। তাকে বাদ দিতে অনলাইনসহ নানান মাধ্যম থেকে বেশকিছু আবেদন গিয়েছিলো আইওএর কাছে। কারণ তখন শুটিংয়ের সঙ্গে ধর্ষণকে মিলিয়ে মন্তব্য করে সমালোচিত হন তিনি। তবে কোনো কিছুই কাজে আসেনি।

এর মধ্যেই হিন্দুস্তান টাইমসকে দেওয়া সাক্ষাৎকারে এ আর রাহমান ও শচীন টেন্ডুলকারকে অলিম্পিকের শুভেচ্ছাদূত নির্বাচন নিয়ে প্রশ্ন তোলেন সালমান! তার যুক্তি হলো, রাহমান ক্রীড়াব্যক্তিত্ব নন, তাছাড়া শচীন কেবল ক্রিকেট খেলেছেন, তাই শুধু তাকে ঘিরেই সমালোচনা হওয়া ঠিক নয় বলে মনে করেন তিনি।

এদিকে সিজের প্রযোজিত ছবির ট্রেলার প্রকাশনা অনুষ্ঠানে শুধু দীপা নন, ‘ফ্রিকি আলি’ তারকা নওয়াজুদ্দিন সিদ্দিকিকে মঞ্চে ডাকার সময় সালমান ভুল করে বলেন, ‘প্লিজ আসুন নওয়াজুদ্দিন শাহ!’ তখন আবার বিব্রতকর পরিস্থিতিতে পড়েন তিনি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: