সর্বশেষ আপডেট : ২৬ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শ্রীমঙ্গল উপজেলাকে আনুষ্ঠানিকভাবে বাল্যবিবাহ মুক্ত ঘোষণা

13901520_10205128331328462_2411133713339291021_nনিজস্ব প্রতিনিধি:: শ্রীমঙ্গল উপজেলাকে আনুষ্ঠানিকভাবে বাল্যবিবাহ মুক্ত ঘোষণা করা হয়েছে। সোমবার দুপুরে শ্রীমঙ্গলে জেলা পরিষদ অডিটোরিয়ামে শ্রীমঙ্গল উপজেলা প্রশাসনের পক্ষ থেকেজাতীয় সংসদের সাবেক চিফ হুইপ আলহাজ্ব মো. আব্দুস শহীদ এমপি এ ঘোষণা দেন।
বাল্যবিবাহ মুক্ত শপথ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন শ্রীমঙ্গল পৌরসভা কিশোরী ক্লাবের সম্পাদক পলি দেব । কিশোরী ক্লাবের পলি চিফ হুইপ আলহাজ্ব মো. আব্দুস শহীদ এমপি মহোদয়ের দৃষ্টি আকর্ষণ করে মেয়েদের বিপদ আপদের কথা চিন্তা করে একটি হট লাইন চালু করার প্রস্তাব দেন। এই হট লাইনের মাধ্যমে মেয়েরা যাতে বিপদের কথা আইন শৃঙ্খলা বাহিনীর কাছে খুব সহজে বার্তা পৌছাতে পারে । এবং মেয়েদের জন্য আউটর্সোসিং ট্রেনিংএর ব্যবস্থা করে দেয়ার দাবী জানান । অনুষ্টানে বক্তারা বলেন ,মেয়েদের ১৮ বছরের আগে এবং ছেলেদের ২১ বছরের আগে বিয়ে হলে যে শাস্তি পেতে হবে এই আইন অনেকেই জানে না।যার ফলে তারা এ সমন্ধে না জেনেই ছেলে-মেয়েদের বিয়ে দিয়ে দেয়। এজন্য সকল ধরনের প্রচার মাধ্যম দ্বারা বাল্যবিবাহের জন্য শাস্তি মূলক আইন ও এর ক্ষতিকারক দিক সম্পর্কে সকল বয়সের পুরুষ মহিলাকে সচেতন করার আহবান জানান।

অন্যদিকে একই স্থানে জাতীয় শিক্ষা সপ্তাহ ২০১৬ উপলক্ষে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে বিভিন্ন শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার তুলে দেন জাতীয় সংসদের সাবেক চিফ হুইপ আলহাজ্ব মো. আব্দুস শহীদ এমপি।
শ্রীমঙ্গল উপজেলা প্রশাসন ও মাধ্যমিক শিক্ষা অধিদফতর এর আয়োজনে এ অনুষ্ঠানে সভাপতিত্বে করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শহীদুল হক।

13903343_1076203199081710_4628514372402668824_nভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অয়ন চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মৌলভীবাজার জেলা প্রশাসক মো. কামরুল হাসান, শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যান রণধীর কুমার দেব, মহিলা ভাইস চেয়ারম্যান হেলনা চৌধুরী, সরকারী কলেজের অধ্যক্ষ মো. আব্দুল মালেক, পৌর মেয়র মহসিন মিয়া মধু, দ্বারিকাপাল মহিলা কলেজের অধ্যক্ষ সৈয়দ মনসুরুল হক, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম এ মনির ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শহীদ হোসেন ইকবাল, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অর্ধেন্দু কুমার দেব বেভুল, শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মাহবুবুর রহমান ও শ্রীমঙ্গল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এম ইদ্রিস আলী ও উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি মো. নোমান আহমদ সিদ্দিকী।
এতে আরো বক্তব্য দেন সদর ইউনিয়নের চেয়ারম্যান ভানু লাল রায়, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা দীলিপ কুমার বর্ধন প্রমুখ।

যএর আগে একই স্থানে সন্ত্রাস, নাশকতা ও জঙ্গিবাদবিরোধী মতবিনিময় ও আলোচনাসভা ও শ্রীমঙ্গল উপজেলাকে আনুষ্ঠানিকভাবে বাল্যবিবাহ মুক্ত ঘোষণা করে উপজেলা প্রশাসন এবং অনুষ্ঠানের প্রধান অতিথি জাতীয় সংসদের সাবেক চিফ হুইপ আলহাজ্ব মো. আব্দুস শহীদ এমপি উপস্থিত সকলকে শপথ বাক্য পাঠ করান।

এতে শ্রীমঙ্গল উপজেলার সকল স্কুল, কলেজ ও মাদ্রাসার ছাত্র-ছাত্রী ও শিক্ষকবৃন্দ, সর্বস্তরের জনপ্রতিনিধি,সরকারি-বেসরকারি কর্মকর্তা এবং বিভিন্ন শ্রেণী পেশার সহস্রাধিক মানুষ উপস্থিত ছিলেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: