সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জঙ্গিবাদের মাধ্যমে কোনো মতবাদ প্রতিষ্ঠা সম্ভব নয় –ইয়াহইয়া চৌধুরী এমপি

51001ওসমানীনগর প্রতিনিধি: জাতীয় পার্টির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও সিলেট-২ আসনের সংসদ সদস্য ইয়াহইয়া চৌধুরী এহিয়া বলেছেন, জঙ্গিবাদের মাধ্যমে কোনো মতবাদ প্রতিষ্ঠা করা সম্ভব নয়। ইসলামি রাষ্ট্র থেকে শুরু করে বিভিন্ন দেশেরে গণতান্তিক আন্দোলন ও বাংলাদেশের মুক্তিযুদ্ধে তরুণদের ভূমিকা ছিল স্মরণীয়। বর্তমানে দেশের ভাবমূর্তি নষ্ট করতে কিছু ধমার্ন্ধ সাম্প্রদায়িক গোষ্ঠী মাথাচাড়া দিয়ে উঠেছে। ধর্মীয় কোনো মতবাদ প্রতিষ্ঠা করতে হলে শান্তি সাম্য আর সুশৃঙ্খল আচার আচরণের মাধ্যমে মানুষকে অনুপ্রাণিত করতে হবে।
গতকাল সোমবার বিকেলে ওসমানীনগর উপজেলার গোয়ালাবাজার আদর্শ মহিলা ডিগ্রি কলেজে নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন।

শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, ভালো ফলাফল অর্জনের আগে ভালো মানুষ হতে হবে। বইয়ের ভেতরে না থেকে বাইরের জগৎ সম্পর্কে জ্ঞান আহরণ করতে হবে। বর্তমান যুগ অবাধ তথ্যপ্রবাহের যুগ। যে যত বেশি জানবে তার জ্ঞান তত বেশি সমৃদ্ধ হবে।
কলেজ অধ্যক্ষ আব্দুল মুকিত আজাদের সভাপতিত্বে ও শিক্ষিকা শাপলা বেগম এবং সাবিনা জাহানের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ওসমানীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শওকত আলী।
নবীনবরণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আব্দুল মতিন চৌধুরী বাংলাদেশ কাউন্সিল যুক্তরাজ্যের সহ-সভাপতি মাহবুব আলম মাখন, আলাউর রহমান আলা, আব্দুল মুমিন, যুব সংহতির আহবায়ক আশিক মিয়া, প্রভাষক অর্জুন দেব, ছাত্রী বৃষ্টি দত্ত ও সাবিনা চৌধুরী।
এর আগে সংসদ সদস্য ইয়াহইয়া চৌধুরী শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নাধীন এক কোটি ৬৭ লাখ টাকা ব্যয়ে কলেজের নবনির্মিত একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

বিকেল সাড়ে ৪ টায় সংসদ সদস্য ইয়াহইয়া চৌধুরী এহিয়া বালাগঞ্জের জিরো পয়েন্টে ৩ কোটি ১৮ লাখ টাকা ব্যায়ে বালাগঞ্জ-ফেঞ্চুগঞ্জ সড়কের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।
এ সময় উপস্থিত ছিলেন বালাগঞ্জ উপজেলা জাতীয় পার্টির সভাপতি মোক্তার আলী, সাধারণ সম্পাদক পরেশ চন্দ্র দাস, যুবসংহতির আহবায়ক শাহজাহান মিয়া, সদস্য সচিব মতচ্ছির আলী প্রমুখ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: