সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৫২ সেকেন্ড আগে
সোমবার, ২৭ ফেব্রুয়ারী, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৫ ফাল্গুন ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কেটে ফেলা হচ্ছে রবিকুলের আঙুল

ec171d019934e32713910c9d7fd666cd-Solakia_Attackerনিউজ ডেস্ক:
শোলাকিয়ায় জঙ্গিদের ছোড়া গুলি ও গ্রেনেডের স্প্লিন্টারের আঘাত নিয়ে এখনও চিকিৎসাধীন রয়েছেন পাঁচ পুলিশ সদস্য। গত এক মাস ধরে ঢাকার সিএমএইচে চিকিৎসা চলছে তাদের। দুঃসহ যন্ত্রণায় পার হচ্ছে তাদের প্রতিটি মুহূর্ত। তাদের মধ্যে কনস্টেবল রবিকুল ইসলাম (২৩)- এর অবস্থা সবচেয়ে গুরুতর। রোববারই চিকিৎসকরা জানিয়েছেন, তার বাম হাতের মধ্যমা আঙুল কেটে ফেলতে হবে। ২/১ দিনের মধ্যে সেটি কেটে ফেলা হবে। চেকপোস্টে দায়িত্ব পালনের সময় জঙ্গিদের ছোড়া গুলি তার পেটে বিদ্ধ হয়।

গ্রেনেডের স্প্লিন্টারের আঘাতে হাত-পায়ের মাংস খসে যায়। শরীরের বিভিন্ন অংশ থেকে মাংস কেটে নিয়ে প্রতিস্থাপন করা হয়েছে তার হাত ও পায়ে। পায়ের ভেতর স্থাপন করা হয়েছে রড। অপারেশন করে বের করা হয়েছে গুলি। সিএমএইচের উন্নত চিকিৎসা ও নিবিড় পরিচর্যায় তার অবস্থা দিন দিনই উন্নতির দিকে। তবে চিকিৎসা শেষেও কিছু স্প্লিন্টার রবিকুলের শরীরে থেকে যেতে পারে এমন আশঙ্কার কথা জানিয়েছেন সিএমএইচে রবিকুলকে দেখাশোনার দায়িত্বে থাকা পুলিশ সদস্য সারওয়ার। গত ৭ই জুলাই শোলাকিয়া হামলার মাত্র ২৫ দিন আগে গত ১২ই জুন মশিউর যোগ দেন কিশোরগঞ্জ জেলা পুলিশে।

রবিকুল ইসলাম ও মো. মশিউর রহমানের চেয়ে কিছুটা সুস্থ অবস্থায় রয়েছেন সিএমএইচে চিকিৎসাধীন বাকি তিন আহত পুলিশ সদস্য তুষার আহম্মেদ (২২), প্রশান্ত কুমার সরকার (৩১) ও জুয়েল মিয়া (২৪)। তারা তিনজনেই রয়েছেন সিএমএইচের অর্থোপেডিক ওয়ার্ডে। অর্থোপেডিক ওয়ার্ডে আহত এক পুলিশ সদস্যের দেখাশোনার দায়িত্বে থাকা পুলিশ সদস্য মাঈনুল জানান, অর্থোপেডিক ওয়ার্ডে চিকিৎসাধীন তিনজনের মধ্যে জুয়েল মিয়ার পেটের নিচের অংশে বিদ্ধ হওয়া স্প্লিন্টারের জখমটি ছিল বেশ গুরুতর। এটির অপারেশন করা হয়েছে।

এছাড়া, তার শরীরের অন্যান্য অংশেও বেশকিছু স্প্লিন্টার বিদ্ধ হয়। একইভাবে কনস্টেবল তুষার আহম্মেদের হাত ও পা-সহ শরীরে বেশ কয়েকটি স্প্লিন্টার বিদ্ধ হয়। এছাড়া কনস্টেবল প্রশান্ত কুমার সরকারের শরীরের বিভিন্ন অংশে অসংখ্য স্প্লিন্টার বিদ্ধ হয়। এই তিনজনের শরীর থেকেই স্প্লিন্টার অপসারণ করা হয়েছে। তাদের মধ্যে জুয়েল ও তুষার এই দুজনের সেলাই আজ-কালের মধ্যে কাটা হতে পারে। তবে প্রশান্ত কুমার সরকারের সেলাই কাটতে ২-৩ দিন বা এর কিছু বেশি সময় লাগতে পারে বলেও জানান মাঈনুল। চিকিৎসাধীন এই তিন পুলিশ সদস্যের মধ্যে জুয়েল মিয়া ময়মনসিংহ জেলার তারাকান্দা থানার ভাট্টা ভাটপাড়া গ্রামের আবদুল খালেকের ছেলে।

ঈদুল ফিতরের দিন গত ৭ই জুলাই চরশোলাকিয়া সবুজবাগ মোড় পুলিশ চেকপোস্টে বাধা পেয়ে গ্রেনেড, বোমা, চাপাতি ও পিস্তল নিয়ে অতর্কিত হামলা চালায় জঙ্গিরা। পুলিশ সুপার মো. আনোয়ার হোসেন খান পিপিএম জানান, পুলিশ বিভাগের পক্ষ থেকে আহতদের চিকিৎসার ব্যয় নির্বাহ করা হচ্ছে। এছাড়া, আহত প্রত্যেক পুলিশ সদস্যকে জেলা পুলিশের পক্ষ থেকে পঞ্চাশ হাজার টাকা করে অনুদান দেয়া হচ্ছে। এর বাইরে নিয়ম অনুযায়ী অন্যান্য সুযোগ-সুবিধাও তারা পাবেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: