সর্বশেষ আপডেট : ২ মিনিট ৪৬ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বড়লেখায় বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ উপলক্ষে র‌্যালি ও আলোচনা

27430বড়লেখা প্রতিনিধি :: প্রতি বছর পৃথিবীর ১৭০টি দেশে ১ থেকে ৭ অগস্ট বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ পালন করা হয়। শিশুকে বুকের দুধ খাওয়ানোয় উৎসাহ দিতে এবং শিশুদের স্বাস্থ্যের উন্নতি ঘটাতে এই কর্মসূচি। বুকের দুধ খাওয়ানোতে জোর দিতে, ১৯৯০ সালের অাগস্ট মাসে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (হু) এবং ইউনিসেফ’র যৌথ ঘোষণাকে সফল করতেই এই কর্মসূচি। ৩১ শতাংশ নবজাতকের মৃত্যু রোধ করা যায়, যদি মায়েরা জন্মের এক ঘণ্টার মধ্যে তাদের শিশুকে বুকের দুধ পান করান।

মৌলভীবাজারের বড়লেখায়ও বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। রোববার (০৭ আগস্ট) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা-কর্মচারী ও এনজিও সংস্থা সূচনা’র কর্মীদের অংশগ্রহণে র‌্যালি বের হয়। র‌্যালি শেষে স্বাস্থ্য কমপ্লেক্স মিলনাতয়নে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: আহম্মদ হোসেনের সভাপতিত্বে “শিশুকে মায়ের দুধ খাওয়ানো, টেকসই উন্নয়নের চাবিকাঠি”-এ প্রতিপাদ্য বিষয়ের উপর বক্তব্য রাখেন মেডিক্যাল অফিসার ডা: আজরিন চৌধুরী, স্বাস্থ্য পরিদর্শক রজত কান্তি গুপ্ত, এনজিও সংস্থা সূচনা’র আসলাম সানি, পরিসংখ্যানবিদ সুমন চন্দ্র দাস, স্বাস্থ্য সহকারী আলম হোসেন, বিকাশ দাস, রিনা রাণী দে, গীতা দাস প্রমুখ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: