সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শিগগিরই চালু হচ্ছে না বিমানের ঢাকা-নিউ ইয়র্ক রুট

biman-bangladesh-220160808210228নিউজ ডেস্ক:
এয়ারক্রাফ্ট সংকট কাটলেও শিগগিরই চালু হচ্ছে না ঢাকা-নিউ ইয়র্ক রুট। সোমবার দুপুরে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ১৮তম সভায় এ বিষয়ে বিস্তারিত আলোচনা হলেও কোনো ফলাফল আসেনি।

জানা গেছে, বিমানের ঢাকা-নিউ ইয়র্ক ফ্লাইট পুনরায় চালু করতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরকে এফএএ (ফেডারেল এলিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন) কর্তৃক সনদ পেতে হবে।

যার জন্য সিভিল অ্যাভিয়েশন অ্যাক্ট-২০১৬ কার্যকর এবং প্রস্তাবিত সিভিল অ্যাভিয়েশন অর্গানোগ্রাম পাস হতে হবে। যে কারণে এয়ারক্রাফ্ট সংকট কাটলেও শিগগিরই চালু হচ্ছে না ঢাকা-নিউইয়র্ক রুট।

সোমবার জাতীয় সংসদ ভবনে কমিটির চেয়ারম্যান কর্নেল (অব.) ফারুক খান বিমানের ঢাকা-নিউইয়র্ক ফ্লাইট পুনরায় চালু দেখতে সবাইকে অপেক্ষা করতে বলেন।

এসময় তিনি জানান, সিভিল অ্যাভিয়েশন অ্যাক্ট ইতোমধ্যে সংসদীয় কমিটির কাছে এসেছে। সংসদের পরবর্তী অধিবেশনে এটি পাস করানোর চেষ্টা করা হবে। অর্গানোগ্রাম ভেটিং এর জন্য অর্থমন্ত্রণালয়ে আছে যা দ্রুত পাস করানোর চেষ্টা চলছে বলেও জানান তিনি।

সভায় প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের অনিয়ম ও অবব্যস্থাপনা বিষয়ে তানভীর ইমামের নেতৃত্বে গঠিত সংদীয় সাব-কমিটি রিপোর্ট উপস্থাপন করেন।

এছাড়া বাংলাদেশ বিমানের টিকিট বিক্রয় খাতে থেকে আয়, ব্যয় ও লাভ সম্পর্কে এবং প্রধানমন্ত্রী প্রতিশ্রুত ঢাকা-নিউইয়র্ক-ঢাকা, ঢাকা-রোম-ঢাকা রুট পুনরায় চালু, রূপসী বাংলা হোটেলের নির্মাণকাজ বিলম্বের কারণ চিহ্নিত ও তদন্তপূর্বক দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থাগ্রহণ, চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দরে বোর্ডিং ব্রিজের সংখ্যা বৃদ্ধি, রানওয়ে সম্প্রসারণ, ট্যক্সিওয়ে, রাডার সিস্টেম আধুনিকায়ন এবং কার্গো ভিলেজ নির্মাণসহ একটি পাঁচতারকা হোটেল নির্মাণের জন্য আশপাশের কিছু জমি অধিগ্রহণ প্রক্রিয়া নিয়ে আলোচনা হয়।

সভায় কমিটির সদস্য বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন, অধ্যাপক মো. আলী আশরাফ, তানভীর ইমাম, নজরুল ইসলাম চৌধুরী, রওশন আরা মান্নান, মন্ত্রণালয়ের সচিব এস এম গোলাম ফারুকসহসহ মন্ত্রণালয়ের অধীন সংস্থাসমূহের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: