সর্বশেষ আপডেট : ২ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিদেশিদের ওপর নজরদারি বাড়ানোর সুপারিশ

photo__123120নিউজ ডেস্ক: বিদেশিদের আগমন ও অবস্থানের বিষয়ে পররাষ্ট্র এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মধ্যে সমন্বয় করে মনিটরিং ব্যবস্থা আরও জোরদারের সুপারিশ করেছে সংসদীয় স্থায়ী কমিটি। একই সঙ্গে বিদেশি নাগরিকদের বাড়িভাড়া দেয়ার আগে তাদের ভিসার মেয়াদ দেখে নির্দিষ্ট সময় পর্যন্ত বাড়িভাড়া দেয়ার সুপারিশ করা হয়েছে।

সোমবার জাতীয় সংসদের বেসরকারি সদস্যদের বিল এবং বেসরকারি সদস্যদের সিদ্ধান্ত-প্রস্তাব সম্পর্কিত স্থায়ী কমিটির ৪র্থ বৈঠকে এসব সুপারিশ করা হয়।

কমিটি সভাপতি মো. জিল্লুল হাকিমের সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত হয়। বৈঠকে উপস্থিত ছিলেন, কমিটি সদস্য নূর-ই-আলম চৌধুরী, বি. এ. মোজাম্মেল হক, মোহাম্মদ আব্দুল মুনিম চৌধুরী এবং সানজিদা খানম।

বৈঠকে সংসদ-সদস্য মো. রুস্তম আলী ফরাজীর আনীত বিধি ও প্রবিধান প্রণয়ন ক্ষমতা নিয়ন্ত্রণ বিল ২০১৫, জেলা জজ আদালত মৌলিক অধিকার বলবৎকরণ (এখতিয়ার) বিল, ২০১৫, সংবিধান (সপ্তদশ সংশোধন) বিল, ২০১৪ এবং সংসদ-সদস্য মো. ইসরাফিল আলমের আনীত অসংগঠিত শ্রমিক কল্যাণ ও সামাজিক নিরাপত্তা (অপ্রাতিষ্ঠানিক খাত) বিল ২০১৫, বিদেশী নিবন্ধন বিল ২০১৫ সম্পর্কে আলোচনা করা হয়। পাঁচটি বিলের মধ্যে প্রথম তিনটি বিল সংসদে না পাঠানোর সুপারিশ করা হয়।

অসংগঠিত শ্রমিক কল্যাণ ও সামাজিক নিরাপত্তা (অপ্রাতিষ্ঠানিক খাত) বিল, ২০১৫ বিলটি অধিকতর আলোচনা ও সিদ্ধান্ত গ্রহণের জন্য শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটিতে পাঠানোর সুপারিশ করা হয়।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: