সর্বশেষ আপডেট : ১৩ মিনিট ৪৭ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জঙ্গি তৎপরতার বিরুদ্ধে কঠোর অবস্থানে শাবি

2.-daily-sylhet-SUST-news6ডেইলি সিলেট ডেস্ক:
জঙ্গি হামলা ও সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে কঠোর অবস্থান নিয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রশাসন। সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষার্থী আনসারুল্লাহ বাংলা টিম ও হিযবুত তাহরির সঙ্গে জড়িত সন্দেহ গ্রেফতার হওয়ার প্রেক্ষিতে আরো সতর্ক অবস্থানে নিয়েছে প্রশাসন।

জঙ্গি সংশ্লিষ্ট যে কাউকে পেলে ছাড় না দেওয়ার ঘোষণা দিয়েছেন ভিসি অধ্যাপক ড. আমিনুল হক ভুইয়া।

বিশ্ববিদ্যালয় প্রশাসন সূত্রে জানা গেছে, গত ১৮ জুলাই ইন্ডস্ট্রিয়াল অ্যান্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী আব্দুল আজিজ এবং ২ আগস্ট একই বিভাগের শিক্ষার্থী ইফ্ফাত আহমেদ নাহিদ নামের দুই শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয় থেকে আটক করা হয়। সর্বশেষ গত ৩ আগস্ট মোহাম্মদ জুয়েল আহমদ নামের ব্যবসায় প্রশাসন বিভাগের এক সাবেক শিক্ষার্থীকে আটক করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। তাদের বিরুদ্ধে নিষিদ্ধ ঘোষিত দুইটি জঙ্গি সংগঠনের সঙ্গে জড়িত থাকার প্রমাণ পাওয়া গেছে।

এদিকে জঙ্গিবাদের বিরুদ্ধে মানববন্ধন, র্যালি ও আলোচনা সভা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। ক্যাম্পাসে জঙ্গি তৎপরতা ঠেকাতে গঠিত হয়েছে জঙ্গিবাদবিরোধী কমিটি। ভারপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক ড. রাশেদ তালুকদারকে প্রধান করে গঠিত এ কমিটিতে হলের প্রভোস্টদের রাখা হয়েছে।

কমিটি ইতোমধ্যে বিভিন্ন বিভাগে নোটিশ পাঠিয়েছে। নোটিশে কোনো শিক্ষার্থী বিভাগে ১০ দিনের বেশি অনুপস্থিত থাকলে তা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে অবহিত করতেও বলা হয়েছে।

তাছাড়া মেয়েরা হলে ঠিক সময়ে ফিরছে কিনা তাও তদারকি করছে হল প্রশাসন। প্রথম ছাত্রী হলের প্রভোস্ট অধ্যাপক আমিনা পারভিন বলেন, হলে মেয়েদের রাত ৮টার মধ্যে ফেরার জন্য বলা হয়েছে। এর বেশি হলে তাদের লেট সাইন দিয়ে হলে প্রবেশ করতে হবে।

এছাড়া জঙ্গিবাদ ইস্যুতে ক্যাম্পাসে গোয়েন্দা সংস্থাগুলোর তৎপরাতাও বেড়েছে। নাম প্রকাশে অনিচ্ছুক গোয়েন্দা সংস্থার এক কর্মকর্তা বলেন, বিশ্ববিদ্যালয়ের আরো কোনো শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারী জঙ্গি তৎপরাতায় জড়িত কিনা সে লক্ষ্যে আমরা কাজ করছি। মূলত বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে সমন্বয় করে কাজগুলো করা হচ্ছে।

তিনি আরো জানান, এক জনকে আটকের পর তার স্বীকারোক্তির ভিত্তিতে আরও যারা জড়িত তাদের আটকের ব্যবস্থা করা হচ্ছে।

এ বিষয়ে ভারপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক ড. রাশেদ তালুকদার বলেন, কোনো শিক্ষার্থীর বিরুদ্ধে জঙ্গিবাদের তথ্য প্রমাণ পেলে বিশ্ববিদ্যালয় প্রশাসন তার বিরুদ্ধে তাৎক্ষণিকভাবে কঠোর ব্যবস্থা নেবে।

শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক সহযোগী অধ্যাপক মহিবুল আলম বলেন, জঙ্গিবাদ ইস্যুতে শিক্ষক সমিতি সব সময় প্রশাসনের পাশে থাকবে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আমিনুল হক ভুইয়া বলেন, জঙ্গিবাদের সঙ্গে যদি বিশ্ববিদ্যালয়ের কোনো শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা কিংবা কর্মচারীর সংশ্লিষ্টতা পাওয়া যায় তাহলে তাকে কোনো ধরনের ছাড় দেওয়া হবে না। জঙ্গিবাদ ইস্যুতে প্রশাসন সবসময় জিরো টলারেন্সে থাকবে বলেও তিনি জানান।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: