সর্বশেষ আপডেট : ৪২ মিনিট ৪৭ সেকেন্ড আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কমলগঞ্জে লাখো কন্ঠে শপথ

unnamed (2)মো. মোস্তাফিজুর রহমান::
ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে রোববার (৭ আগষ্ট) সকাল ১১টায় একযোগে ৯০টি ওয়ার্ডে আনুষ্ঠানিকভাবে লাখো কন্ঠে শপথ বাক্য পাঠ ও জনসচেতনতামূলক সমাবেশের মাধ্যমে কমলগঞ্জ উপজেলাকে বাল্যবিবাহ মুক্ত উপজেলা ঘোষনা করা হয়। কমলগঞ্জ উপজেলার ১টি পৌরসভা ও ৯টি ইউনিয়নের ৯০টি ওয়ার্ডে ৯০টি শিক্ষা প্রতিষ্ঠানে একযোগে সকাল ১১টায় লাখো কন্ঠে শপথ বাক্য পাঠ করেন ছাত্র, শিক্ষক, অভিভাবক, পরিচালনা পরিষদ সদস্য, জনপ্রতিনিধি ও নানা শ্রেণী পেশার মানুষজন।

রোববার সরেজমিস বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ঘুরে দেখা যায়, সকাল সাড়ে ১০টার মধ্যে ছাত্র-শিক্ষক, অভিভাবক, পরিচালনা পরিষদের সদস্য, জনপ্রতিনিধিসহ নানা পেশার মানুষজন নির্ধারিত কেন্দ্রে এসে জড় হয়েছেন। সকাল সাড়ে ১০টা শিক্ষার্থীরা নানা ধরনের প্লে কার্ড, ব্যানার নিয়ে বিদ্যালয় মাঠে সারিবদ্ধভাবে দাঁড়িয়ে যায়। অনেক বিদ্যালয় থেকে সাড়ে ১০টায় শোভাযাত্রা বের করে আবার ১১টার পূর্বে বিদ্যালয়ে এসে সমবেত হয়। বেলা ঠিক ১১টা বাজলেই বিদ্যালয় প্রধান শিক্ষক বাল্য বিবাহ প্রতিরোধের উপর শপথ বাক্য পাঠ করান। অনেক বিদ্যালয়ে আবার মায়েদের নিয়ে সমাবেশ করে শপথ বাক্য পাঠ করানো হয়।

unnamed (1)প্রচন্ড খরতাপের মাঝে রোববার সকাল ১১টায় পুরো কমলগঞ্জ উপজেলা যেন একাকার হয়ে গিয়েছিল এক শপথ বাক্যের মাঝে। বাল্য বিবাহ মুক্ত করার শপথ বাক্যের সাথে আবার সন্ত্রাস ও মাদক মুক্ত সমাজ গড়ারও কথা বলা হয়েছে। কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহমুদুল হক ও কমলগঞ্জ পৌর মেয়র মো. জুয়েল আহমদ উপজেলা সদরের আব্দুল গফুর চৌধুরী মহিলা কলেজে, উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক মো. রফিকুর রহমান কমলগঞ্জ গণ-মহাবিদ্যালয়, উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান-১ পারভীন আক্তার লিলি শমশেরনগর এ এ টি এম উচ্চ বিদ্যালয় কেন্দ্রে শপথ বাক্য পাঠে ও সমাবেশে অংশগ্রহন করেন। তাছাড়া উপজেলার বিভিন্ন বিভাগীয় কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা বিভিন্ন কেন্দ্রে যোগ দেন।

কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহমুদুল হক বলেন, এক দৃঢ় বিশ্বাস নিয়ে কমলগঞ্জবাসীকে সাথে নিয়ে তিনি এ ব্যতিক্রমী উদ্যোগ গ্রহন করেছিলেন। তাই রোববারের (৭ আগষ্ট) এ আয়োজন সফল হয়েছে বলা যায়। এখন থেকে কমলগঞ্জ উপজেলা কোন বাল্য বিবাহ অনুষ্ঠান করা সহজ হবে না। কোন পরিবার বাল্য বিবাহ করাতে চাইলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে।

সিলেট বিভাগ তথা সারাদেশে একটি উপজেলায় এক সাথে সবকটি ইউনিয়নের সবকটি ওয়ার্ডে লক্ষ মানুষ-এর বাল্য বিবাহের প্রতিরোধে শপথ গ্রহণ ও জনসচেতনতামুলক সমাবেশ এই প্রথম।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: