সর্বশেষ আপডেট : ৫ মিনিট ২ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

 মেক্সিকোয় ভূমিধসে ৩৮জনের মৃত্যু

mexico_123051আন্তর্জাতিক ডেস্ক: মেক্সিকোর পূর্বাঞ্চলে মৌসুমি ঝড় আর্লের প্রভাবে ভূমিধসের ঘটনায় কমপক্ষে ৩৮ জন মারা গেছে। পুয়েবলা রাজ্যে ২৮ জন এবং বেরাক্রজ রাজ্যে ১০জনের প্রাণহানি ঘটে।

দেশটির জাতীয় জরুরি বিভাগের প্রধান লুয়িস ফেলিপে পুয়েন্তে জানিয়েছেন, পুয়েবলা রাজ্যে ২৮ জন এবং পার্শ্ববর্তী ভেরাক্রুজ রাজ্যে আরো ১০ জন নিহত হয়েছেন। মৃতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

স্থানীয় টেলিভিশনে প্রচারিত আর্লের ক্ষয়ক্ষতির ছবিতে দেখা যায়, ব্যাপক ভূমিধসে পাহাড়ের এক পাশের পুরো অংশ ধসে পড়েছে, গাছপালা উপড়ে পড়েছে এবং ধসে পড়া দেয়াল ও ছাদের নিচে ভবনগুলো চাপা পড়ে আছে। সবচেয়ে বেশি ক্ষয়ক্ষতি হয়েছে সিয়েরা নর্টে দ্য পুয়েবলা পর্বতমালার হুয়াউচিনানগো টাউনের কাছাকাছি এলাকা। এখানেই ২৮ জন নিহত হয়েছেন। এছাড়া নিকটবর্তী টিলাওলা টাউনে আরো তিনজন নিহত হয়েছেন।

পুয়েবলা রাজ্যের গভর্নর জানান, হুয়াচিন্যানগো শহরে প্রচুর বৃষ্টি হয়েছে। পুয়েবলার বেশ কয়েকটি মহাসড়ক পানিতে তলিয়ে গেছে। দুটি সেতু ধসে গেছে। বেশ কয়েকটি শহরে বিদ্যুৎ নেই। বৃষ্টির কারণে পুয়েবলাতে দুই শতাধিক লোক গৃহহীন হয়ে পড়েছে। বেরাক্রুজে নদীগুলো ফুঁসে উঠেছে। সেখান থেকে অনেক পরিবার সরে যাচ্ছে।

আর্ল ইউকাতান উপদ্বীপ অতিক্রম করার পর প্রবল বৃষ্টিপাতের কারণে মেক্সিকো উপগাসরের তীরবর্তী বেরাক্রুজ রাজ্যে বন্যা দেখা দেয় ও ভূমিধসের ঘটনা ঘটে। এতে রাজধানী মেক্সিকো সিটিগামী রাষ্ট্রীয় মহাসড়ক বন্ধ করে দিতে বাধ্য হয়েছেন রাজ্যের কর্মকর্তারা।

মেক্সিকোতে আঘাত হানার আগে আর্ল বৃহস্পতিবার বেলিজে আঘাত হানে। এতে বেলিজ সিটির কাঠের তৈরি ঘরবাড়িগুলোর ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। উপকূলীয় এলাকগুলোতে বন্যা দেখা দেয়।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: