সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৫৮ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৬ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কোয়েটা হামলায় র-এর হাত রয়েছে

pakistan-1_123077আন্তর্জাতিক ডেস্ক: পাকিস্তানের কোয়েটা প্রদেশের রাজধানী বেলুচিস্তানের সামরিক হাসপাতালে বোমা হামলায় কমপক্ষে ৫৩জন নিহত হয়েছে। ধারণা করা হচ্ছে, আত্মঘাতী হামলাকারী হাসপাতালের ভেতরে ঢুকে বোমা বিস্ফোরণ ঘটিয়েছে। এখন পর্যন্ত কেউ এই হামলার দায় স্বীকার করেনি। তবে বেলুচিস্তানের মুখ্যমন্ত্রী সানাউল্লাহ জেহেরি বলেন, এই হামলার পেছনে ভারতের গোয়েন্দা সংস্থা (র) জড়িত।

পাকিস্তান ভিত্তিক জিও টিভিকে দেয়া এক বক্তব্যে সানাউল্লাহ বলেন, ইন্ডিয়ান ইনটেলিজেন্স অ্যাজেন্সি রিসার্চ অ্যান্ড অ্যানালাইসিস উইংয়ের (র) সন্ত্রাসীদের কোয়েটা হামালার পেছনে হাত রয়েছে।

প্রাথমিক তদন্তের আগেই মুখ্যমন্ত্রী এই বক্তব্য গণমাধ্যমের সঙ্গে শেয়ার করেছেন। জেহেরি দাবি করেন, আত্মঘাতী বোমা হামলা করা হয়েছে। যদিও পুলিশ এখনো এই বিষয়ে নিশ্চিত করেনি।

জানা যায়, আজ সোমবার সকালে বেলুচিস্তান বার এসোসিয়েশনের সাবেক প্রেসিডেন্ট বিলাল আনোয়ার কাসি আততায়ীর গুলিতে প্রাণ হারানোর কয়েক ঘণ্টা পরেই ঘটে এই বিস্ফোরণ। বিলাল কাসির মরদেহ সামরিক হাসপাতালে নেয়া হলে সেখানে জড়ো হয় তার সহকর্মী অন্যান্য আইনজীবীরা। ঠিক সেই সময়েই বিস্ফোরণ ঘটানো হয়। এতে বেশ কয়েকজন আইনজীবী মারাত্মক আহত হয়েছে।

ডনের প্রতিবেদনে বলা হয়, কাসির মরদেহ নিয়ে হুড়মুড়িয়ে কয়েকশ আইনজীবী হাসপাতালের জরুরি বিভাগে ঢুকে পড়ে। এরপরই বিস্ফোরণ ঘটানো হয়।

সিনিয়র পুলিশ কর্মকর্তা জাহর আহমেদ আফ্রিদি বলেন, নিহতদের মধ্যে বেশিরভাগই আইনজীবী।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: