সর্বশেষ আপডেট : ৫ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

গরুর জন্যই হতে পারে তৃতীয় বিশ্বযুদ্ধ : স্বামী অখিলেশ্বরানন্দ

full_1128421671_1470646456আন্তর্জাতিক ডেস্ক: গরুর জন্যই এবার শুরু হতে পারে তৃতীয় বিশ্বযুদ্ধ। এমন ভবিষ্যদ্বাণী করেছেন ভারতের মধ্য প্রদেশ রাজ্য সরকারের গো-পালন ইভম পশুধান সম্বর্ধন বোর্ড-এর এক্সিকিউটিভ কাউন্সিলের চেয়ারম্যান মহামন্ডলেশ্বর স্বামী অখিলেশ্বরানন্দ গিরি (৬১)। স্বামী অখিলেশ্বরানন্দের ওই মন্তব্যকে ঘিরে ইতোমধ্যেই পারদ চড়তে শুরু করেছে।

সোমবার স্বামীজি বলেন, ‘গরুকে কেন্দ্র করে সব সময়ই বিতর্ক-বিবাদ সৃষ্টি হয়েছে। পুরাণেই উল্লেখ রয়েছে যে গরুকে কেন্দ্র করেই ১৮৫৭ সালে প্রথম স্বাধীনতা যুদ্ধ শুরু হয়েছিল’।

স্বামী অখিলেশ্বরানন্দ আরো জানান, ‘মৃত কিংবা আহত গরুকে কোনো গাড়িতে করে প্যাকেটে মুড়িয়ে নিয়ে যেতে দেখলে গো-রক্ষা কমিটি’র রাগ হওয়াটাই স্বাভাবিক, কারণ এটা তাদের কাছে আবেগের বিষয়। যদিও গরুকে রক্ষার নামে নিজেদের হাতে আইন তুলে না নিয়ে পুলিশ আসার জন্য অপেক্ষা করা উচিত। যখন প্রতিটি রাজ্য গরু জবাইয়ের বিরুদ্ধে কড়া আইন প্রণয়ন করবে তখনই সীমান্ত পেরিয়ে অন্য রাজ্যে গরু পাচার বন্ধ হবে’।

গো ভক্ত অখিলেশ্বরানন্দের দাবি, গরুর দুধ, মল ও মুত্রে ওষুধের অনেক গুণাগুণ রয়েছে।

২০১০ সালের মার্চ মাসে নিরঞ্জন আখাড়া’র মহামন্ডলেশ্বর-এর দায়িত্ব পান স্বামী অখিলেশ্বরানন্দ গিরি। সন্নাসী দীক্ষা নেয়ার প্রায় ১২ বছর পর তিনি এই সম্মান পান। কিন্তু দীক্ষা নেয়ার আগে বিশ্ব হিন্দু পরিষদ (ভিএইচপি)-এর অফিস বেয়ারার অখিলেশ্বরানন্দ গিরি যুক্ত ছিলেন রাম জন্মভূমি আন্দোলনের সঙ্গেও। পাশপাশি মধ্যপ্রদেশ ও ছত্রিশগড়ে খ্রিষ্ঠানদের ধর্মান্তকরণের সঙ্গেও যুক্ত ছিলেন বলে অভিযোগ।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: