সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৪৯ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেট শিল্পকলা একাডেমিতে ৭ মার্চের ভাষণ প্রতিযোগিতা

7th-marchহাজারো বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় পালনের লক্ষে সিলেট জেলা শিল্পকলা একাডেমি বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে।
১৫ আগস্ট, শনিবার সকাল ১০টায় নগরীর পূর্ব শাহী ঈদগাহস্থ একাডেমি মিলনায়তনে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।
প্রতিযোগিতায় ষষ্ঠ থেকে নবম শ্রেণির যেকোনো শিক্ষার্থী অংশগ্রহণ করতে পারবে। আগ্রহী প্রতিযোগীদের আগামী ১৪ আগস্ট দুপুর ২টার মধ্যে শিল্পকলা একাডেমিতে নাম নিবন্ধন করতে হবে। নাম নিবন্ধনের সময় শ্রেণি প্রমাণের জন্য অধ্যয়নরত স্বস্ব বিদ্যালয়ের পরিচয় পত্র অথবা প্রতিষ্ঠান-প্রধানের প্রত্যয়ন পত্রের সত্যায়িত ফটোকপি জমা দিতে হবে।
দেশব্যাপী শিশুদের অংকিত চিত্রকর্মের প্রতিযোগিতার অংশ হিসেবে সিলেট জেলা শিল্পকলা একাডেমির ব্যবস্থাপনায় শিশুদের অংকিত চিত্রকর্মের প্রতিযোগিতারও আয়োজন করা হয়েছে। আগ্রহী প্রতিযোগীরা অংকিত চিত্রকর্মটি আজ সোমবার বিকাল ৫টার মধ্যে পূর্ব শাহী ঈদগাহস্থ জেলা শিল্পকলা একাডেমিতে জমা দিতে হবে। ১৬ ইঞ্চি ও ১১ ইঞ্চি সাইজের কাগজে রং পেন্সিল, পোস্টার রং, প্যাস্টেল রং ও জল রংসহ যে কোনো মাধ্যম ও বিষয়ে (বঙ্গবন্ধু ও বাংলাদেশ সম্পর্কিত) ছবি অংকন করা যাবে। অংকিত ছবির পিছনে শিশুশিল্পীর নাম, ঠিকানা, শ্রেণি এবং মোবাইল নম্বর অবশ্যই লিখতে হবে। প্রতিযোগিতা তিন বিভাগে অনুষ্ঠিত হবে : ‘ক’ বিভাগ কেজি থেকে ৩য় শ্রেণি, ‘খ’ বিভাগÑ ৪র্থ থেকে ৬ষ্ঠ শ্রেণি, ‘গ’ বিভাগÑ ৭ম থেকে দশম শ্রেণি পর্যন্ত। জেলা পর্যায়ে অংশগ্রহণকারীদের মধ্য থেকে ১০টি শ্রেষ্ঠ অংকিত চিত্রকর্ম জাতীয় পর্যায়ে অংশগ্রহণের জন্য বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে প্রেরণ করা হবে।
এছাড়াও আগামী ১৫ আগস্ট সন্ধ্যা সাড়ে ৬ টায় শিল্পকলা একাডেমিতে আয়োজন করা হবে আলোচনাসভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান।
অনুষ্ঠানে প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার ও সনদপত্র বিতরণ করা হবে। আয়োজিত প্রতিযোগিতা ও অনুষ্ঠানে সকলের অংশগ্রহণ, উপস্থিতি ও সহযোগিতা কামনা করেছেন জেলা কালচারাল অফিসার (ভারপ্রাপ্ত) তানভীর-আল-নাসীফ। বিজ্ঞপ্তি

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: