সর্বশেষ আপডেট : ১১ মিনিট ৫১ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আর্টিজান হামলায় হাসনাত সম্পৃক্ততার আরও ছবি

hasnat_dhakatimes_122897নিউজ ডেস্ক: গুলশানের অভিজাত রেস্টুরেন্ট হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলাকারীদের সঙ্গে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক হাসনাত আর করিমের নতুন ছবি প্রকাশ হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা বলছেন, এসব ছবিই প্রমাণ করে এই দুই জন ওই হামলায় সরাসরি জড়িত।

গত ১ জুলাই আর্টিজানকাণ্ডে সম্পৃক্ততার অভিযোগে এই দুইজনকে গ্রেপ্তার দেখিয়ে এরই মধ্যে রিমান্ডে নিয়েছে পুলিশ। তবে জিজ্ঞাসাবাদে তারা কী বলেছেন সে বিষয়ে এখনও কিছু বলতে না আইনশৃঙ্খলা বাহিনী।

রিমান্ড আবেদনে পুলিশ বলেছিল, ১ জুলাই ওই হামলার কিছুক্ষণ পর হাসনাত করিম তার মোবাইল ফোনে বিশেষ একটি অ্যাপ ডাউনলোড করেছেন। পরে সে অ্যাপ ব্যবহার করেই জঙ্গিরা হামলার পরবর্তী ঘটনার ছবি বাইরে পাঠিয়েছিল।

আইনশৃঙ্খলা বাহিনী বলছে, হামলার পর আর্টিজান বেকারির ভেতরের সিসি ক্যামেরার ফুটেজে এই দুই জনকে জঙ্গিদের সহযোগিতা করতে দেখা গেছে। হামলার পর ভোরে হাসনাত করিমের একটি ছবি প্রকাশ হয় গণমাধ্যমে যেখানে দেখা যায় দুই জঙ্গির সঙ্গে তিনি ছাদে হাঁটাহাঁটি করে ধূমপান করছেন।

হাসনাত করিমের উগ্রবাদে জড়িত থাকার অভিযোগ এর আগেও এসেছিল। তিনি নর্থ সাউথ ইউনিভার্সিটির শিক্ষক থাকাকালে সেখানে নিষিদ্ধ সংগঠন হিযবুত তাহরীরের সঙ্গে সম্পৃক্ত ছিলেন এবং এই অভিযোগে ২০১২ সালে তাকে বরখাস্ত করা হয়।

আর আর্টিজান হামলাকারীদের একজন নিবরাস ইসলাম হাসনাতের সরাসরি ছাত্র ছিলেন।

ওই রাতে জঙ্গিরা ১৭ বিদেশিসহ ২০ জনকে হত্যা করলেও হাসনাতের পরিবারের সদস্য বা তাহমিদকে ছেড়ে দেয়। এ কারণেই তাদেরকে ঘিরে সন্দেহ ঘনিভূত হয়। আর নিরাপত্তা বাহিনী গত এক মাসেরও বেশি সময় ধরে তাদেরকে আটক রেখেছে বলে অভিযোগ করেছেন তাদের স্বজনরা। তবে পুলিশ এই অভিযোগ অস্বীকার করেছে। আর গত বুধবার রাতে রাজধানী থেকে তাদেরকে আটকের কথা জানায় তারা। এরপর তাদেরকে আট দিনের রিমান্ডে দেন বিচারক।

তাহমিদ কানাডার একটি বিশ্ববিদ্যালয়ের ছাত্র। তিনি হামলার আগের দিন বাংলাদেশে এসেছিলেন এবং বন্ধুদের নিয়ে রেস্টুরেন্টে যান।

হাসনাত ও তাহমিদের আইনজীবীরা আদালতে দাবি করেছেন, তাদের মক্কেল সেদিন ঘটনাক্রমে আর্টিজানে গিয়েছিলেন এবং এই ঘটনার সঙ্গে তাদের কোনো সম্পৃক্ততা নেই।

নতুন ছবি

সামাজিক যোগাযোগ মাধ্যমে আর্টিজান হামলার পর হাসনাতের নতুন যে দুটি ছবি প্রকাশ হয় সেখানেও দেখা যায় দুই তরুণের সঙ্গে তিনি ছাদে দাঁড়িয়ে আছেন। একটি ছবিতে দুই তরুণের একজনের গলায় বেল্ট দিয়ে একটি অস্ত্র ঝুলতে দেখা যায়। অপরজন হাতে একটি রিভলভার ধরে রেখেছেন। আর হাসনাত করিম তাদের সঙ্গে আলোচনা করছেন।

অপর ছবিতেও এই দুই তরুণকে দেখা যায়। এটি অন্য একটি কোণ থেকে তোলা হয়েছে। তবে সেখানেও হাসনাত এই দুই তরুণের সঙ্গে কথা বলছেন সেটা স্পষ্ট।

জানতে চাইলে ঢাকা মহানগর পুলিশের গণমাধ্যম শাখার উপকমিশনার ইউসুফ আলী বলেন, ‘দুটি ছবি প্রকাশের বিষয়ে আমরাও শুনেছি। এটি খতিয়ে দেখা হচ্ছে’।-ঢাকা টাইমস

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: