সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

অলিম্পিকের প্রথম সোনা যুক্তরাষ্ট্রের থ্রাসারের

thraserআন্তর্জাতিক ডেস্ক: অলিম্পিকের মর্যাদার আসরে প্রথম সব কিছুরই একটা মাহাত্ম্য আছে। রিও অলিম্পিকের প্রথম সোনা জয়ের রেকর্ডটি গড়লো যুক্তরাষ্ট্র। শনিবার বাংলাদেশ সময় সন্ধ্যায় এবারের অলিম্পিকের প্রথম স্বর্ণ জয় করেন মার্কিন সুন্দরী গিনি থ্রাসার। মেয়েদের ১০ মিটার এয়ার রাইফেল ইভেন্টে এই সোনা জেতেন তিনি।

ভার্জিনিয়ার অধিবাসী এবং পশ্চিম ভার্জিনিয়ার ১৯ বছর বয়সী ছাত্রী রিও অলিম্পিকের প্রথম স্বর্ণ জিতে রেকর্ডবুকে জায়গা করে নেন। প্রথম তিনটি শ্যুটে ব্রোঞ্জ জয়ের অবস্থানে ছিলেন থ্রাসার। ষষ্ঠ শ্যুট শেষে দ্বিতীয় এবং ১১তম শ্যুট শেষে শিরোপা জয় করেন এই মার্কিন সুন্দরী।

বাছাই পর্বে দুর্দান্ত করেও রৌপ্য জিতেই সন্তুষ্ট থাকতে হয় চীনের ডু লিকে। তার স্বদেশি চীনের ইয়াই শিলিং ব্রোঞ্জ জয় করেন।

মেয়েদের এয়ার রাইফেল দিয়ে ১৯৯৬ সালের আটলান্টা অলিম্পিক থেকে পদকের লড়াই শুরু হয়ে আসছে। এবারও সেই ধারার ব্যতিক্রম হয়নি। বাংলাদেশ সময় সন্ধ্যা সাতটায় সোনার লড়াই শুরু হলেও এয়ার রাইফেলের বাছাই পর্ব শুরু হয় বেলা সাড়ে তিনটায়।

এয়ার রাইফেল দিয়ে পদকের নিষ্প্রত্তি হলেও প্রথম ফাইনাল কিন্তু পুরুষ সাইক্লিংয়ের রোড রেসে। ১০ মিটার এয়ার রাইফেলের এক ঘণ্টা আগে রোড রেস শুরু হলেও ২৪১ কিলোমিটারের দীর্ঘ পথ পাড়ি দিতে প্রায় ছয় ঘণ্টা লেগে যেতে পারে।

১০ মিটার এয়ার রাইফেল শ্যুটিংয়ে সব মিলিয়ে রেকর্ড ২০৮ পয়েন্ট নিয়ে সোনা জিতেছেন থ্রাসার। গত লন্ডন অলিম্পিকে সব মিলিয়ে ৫০২.৯ পয়েন্ট নিয়ে এই ইভেন্টে সোনা জিতেছেন শিলিং; এবার তাকে ব্রোঞ্জ জিতেই সন্তুষ্ট থাকতে হয়।

বাছাই পর্ব শেষে থ্রাসার, ডু লি ও শিলিং ছাড়া সেরা আটে জায়গা করে নেয়া অপর পাঁচজন হলেন- ইরানের এলাহেন আহমাদি, রাশিয়ার ডারিয়া ডোভিনা, জার্মানির বারবারা এঙ্গলেদার, ক্রোয়েশিয়ার সেজানা প্যাসিক ও যুক্তরাষ্ট্রেৃর সারাহ স্কেরার।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: