সর্বশেষ আপডেট : ৯ মিনিট ২ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

প্রশাসনের সকল স্তরে আমরা জবাবদিহিতা চালু করতে চাই : প্রধান তথ্য কমিশনার

Information_commissioner

ডেইলি সিলেট ডেস্ক:: প্রশাসনকে আরো স্বচ্ছ, দুর্নীতিমুক্ত ও জবাবদিহিমূলক করার জন্য তথ্য অধিকার আইন প্রনয়ণ করা হয়েছে। প্রশাসনের সকল স্তরে আমরা জবাবদিহিতা চালু করতে চাই। তাই, এ আইন সম্পর্কে মানুষকে জানাতে হবে।
শনিবার সিলেটে ‘রাইট টু ইনফেরমেশনঃ এ টু্ল ফর জার্নালিস্ট’ শীর্ষক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে প্রধান তথ্য কমিশনার প্রফেসর ড. গোলাম রহমান একথা বলেন। নগরীর একটি হোটেলে আয়োজিত এ কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন-জার্মান ভিত্তিক ফ্রেডরিচ নউম্যান স্টিফট্যাং ফার ডাই ফ্রেইহেইট এর কান্ট্রি রিপ্রেজেন্টেটেটিভ ড. নাজমুল হোসেন, সিলেট প্রেসক্লাবের সাবেক সভাপতি ইকবাল সিদ্দিকী, দৈনিক উত্তর পূর্বের প্রধান সম্পাদক আজিজ আহমদ সেলিম।
সাংবাদিক দুলাল আহমদ চৌধুরীর উপস্থাপনায় এতে তথ্য কমিশনের পরিচালক জাফর রাজা চৌধুরী মূল প্রবন্ধ উপস্থাপন করেন।
প্রধান অতিথি বলেন, সাংবাদিকরা হচ্ছেন সমাজের শক্তি। তথ্য অধিকার আইন বাস্তবায়নে তারা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারেন।
তিনি বলেন, দায়বদ্ধতা থেকেই সাংবাদিকরা সমাজের জন্য কাজ করে চলেছেন। তথ্য অধিকার আইন নিয়ে তারা আরো বেশি কাজ করবেন বলে তিনি মন্তব্য করেন। অনুষ্ঠানে সিলেটে কর্মরত ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা অংশ গ্রহণ করেন।

বিকেলে প্রধান তথ্য কমিশনার প্রফেসর ড. গোলাম রহমান মাহা-ইমজা মিডিয়া কাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। সিলেট জেলা স্টেডিয়ামে অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে টুর্ণামেন্টের উদ্বোধন করা হয়।
ইমজার সভাপতি মাহবুবুর রহমান রিপনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সজল ছত্রীর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিলেটের জেলা প্রশাসক জয়নাল আবেদিন, তথ্য কমিশনের পরিচালক জাফর রাজা চৌধুরী, সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি আজিজ আহমদ সেলিম, ইমজার প্রতিষ্ঠাতা সভাপতি আল আজাদ, সিলেট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুর রশীদ রেনু, সিনিয়র সাংবাদিক দুলাল আহমদ চৌধুরী, টুর্নামেন্ট পরিচালনা কমিটির আহ্বায়ক মঈনুল হক বুলবুল এবং সদস্য সচিব ফয়সল আহমদ মুন্না।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: