সর্বশেষ আপডেট : ৩২ মিনিট ৪৫ সেকেন্ড আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

তারেকপত্মী সিলেটী ডা. জোবাইদাকে নিয়ে বিএনপিতে নতুন জল্পনা!

149284_1নিউজ ডেস্ক: সদ্য ঘোষিত পূর্ণাঙ্গ কমিটিতে দলের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির দুজন সদস্য নিয়ে চূড়ান্ত সিদ্ধান্তে পৌঁছতে পারেনি বিএনপি। দুজনের নাম উল্লেখ না করেই ১৯ সদস্যের স্থায়ী কমিটি ঘোষণা করা হয়েছে।

এর ফলে খোদ বিএনপিতেই নতুন করে জল্পনা-কল্পনা শুরু হয়েছে।

অনেকের মনে ভাবনা উদয় হয়েছে, তাহলে কী সিনিয়র ভাইস প্রেসিডেন্ট তারেক রহমানের স্ত্রী তারেক রহমানের স্ত্রী জোবাইদা রহমান বিএনপির হাল ধরতে যাচ্ছেন! আর এমন সিদ্ধান্ত নিতেই কী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বিকল্প সুয়োগ হাতে রেখে কমিটি ঘোষণা করেছেন?
এমনটি যারা ভাবছেন তাদের কথা হলো- খালেদা জিয়ার কয়েকটি মামলা চূড়ান্ত পর্যায়ে থাকায় এবং তারেক রহমানের সাজা হওয়ার কারণেই হয়তো পরিবর্তিত পরিস্থিতিতে দলের জন্য নতুন সিদ্ধান্ত নেয়ার সুয়োগ রেখেছেন বিএনপি নেত্রী।

এক্ষেত্রে পরিবর্তিত পরিস্থিতিতে ডা. জোবাইদা রহমানের দলের হাল ধরার বিষয়টি একেবারে উড়িয়ে দেওয়া যাবে না। তবে এ ব্যাপারে প্রকাশ্যে মন্তব্য করতে কোনো নেতাই রাজি হননি।

এদিকে কাউন্সিলে কমিটি গঠনের একক দায়িত্ব চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকেই দেয়া হয়েছে। জানা গেছে, এ দুই পদের বিপরীতে ৫ জনের নাম প্রস্তাব আকারে এসেছে।

সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরামে ১৯ সদস্যের মধ্যে যে ১৭ জনের নাম ঘোষণা করা হয়েছে তাতে বেগম খালেদা জিয়া ছাড়া আর কোনো নারী সদস্য নেই।

বিএনপি সূত্র জানায়, সদ্য বিলুপ্ত স্থায়ী কমিটির নারী সদস্য সারোয়ারি রহমানকে বার্ধক্যজনিত কারণে চেয়ারপারসনের উপদেষ্টা করা হয়েছে। স্থায়ী কমিটির নারী সদস্য হিসেবে শিরিন সুলতানা এবং একজন শিক্ষাবিদের নাম আলোচনায় এলেও শেষ পর্যন্ত তাদের বিষয়ে সিদ্ধান্ত দেননি বেগম জিয়া।

সংশ্লিষ্ট সূত্রের দাবি, ভবিষ্যৎ রাজনীতির কথা চিন্তা করে তারেক রহমানের স্ত্রী জোবাইদা রহমানকে স্থায়ী কমিটিতে নেয়ার সুযোগ রেখেছেন বেগম জিয়া। কৌশলগত কারণেই তিনি এমন সিদ্ধান্ত নিয়েছেন বলে জানা গেছে ।

তবে আরেকটি পদে আব্দুল্লাহ আল নোমান এবং সাদেক হোসেন খোকাকে নিয়ে দ্বিধায় রয়েছেন বেগম খালেদা জিয়া।

এদিকে পূর্ণাঙ্গ কমিটিতে স্থান না পাওয়ায় হতাশা প্রকাশ করেছেন ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান। তিনি বলেছেন, ম্যাডাম যেটা ভালো মনে করছেন সেটা করছেন। আমার কোনো ব্যক্তিগত প্রতিক্রিয়া নেই।

শনিবার বিএনপি স্থায়ী কমিটিসহ কেন্দ্রীয় পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ কমিটি ঘোষণা করেন তিনি।

স্থায়ী কমিটির ১৯ সদস্যের মধ্যে ১৭ জন হলেন বেগম খালেদা জিয়া, তারেক রহমান, খন্দকার মোশাররফ হোসেন, নজরুল ইসলাম খান, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ড. মঈন খান, মাহবুবুর রহমান, ব্যারিস্টার মওদুদ আহমেদ, জমীরউদ্দীন সরকার, তরিকুল ইসলাম, হান্নান শাহ, এম কে আনোয়ার, গয়েশ্বর চন্দ্র রায়, রফিকুল ইসলাম মিয়া, মির্জা আব্বাস।

স্থায়ী কমিটিতে ঠাঁই পেয়েছেন নতুন চার মুখ। তারা হলেন- তারেক রহমান, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, সালাউদ্দীন আহমেদ এবং আমির খসরু মাহমুদ চৌধুরী।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: