সর্বশেষ আপডেট : ১৩ মিনিট ৪ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ভাড়াটিয়াদের তথ্য সংগ্রহ হচ্ছে না মৌলভীবাজারে!

55555555555555নিজস্ব প্রতিবেদক :: মৌলভীবাজারের জঙ্গি দমনে বিশেষ নিরাপত্তার স্বার্থে বাসা বা মেসে বসবাসরত ভাড়াটিয়াদের তথ্য সংগ্রহের কথা থাকলেও এখনও সেটি করতে পারেনি থানা পুলিশ। মৌলভীবাজার জেলা সদর, শ্রীমঙ্গল, কুলাউড়া, রাজনগর, কমলগঞ্জ, জুড়ী ও বড়লেখা শহর এলাকার বাড়িওয়ালাদের নির্দেশনা দিলেও পুলিশের পক্ষ থেকে স্থানীয় ভাড়াটিয়াদের পূর্ণাঙ্গ তথ্য সংগ্রহের উদ্যোগ নেয়া হয়নি। তবে সরকারের পক্ষ থেকে নির্দেশনা দেয়ার পর জেলার বিভিন্ন এলাকায় শুধুই চলছে জঙ্গিবিরোধী উপদেশ।

এদিকে মৌলভীবাজার জেলা পুলিশ প্রশাসন বলছে, গোপনে মৌলভীবাজারের বিভিন্ন এলাকার ব্যাচেলর বাসায় জঙ্গি আস্তানার খোঁজে জেলার প্রতিটি উপজেলায় অভিযান অব্যাহত রয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে একাধিক বাড়ির মালিকরা ক্ষোভ প্রকাশ করে বলেন, প্রশাসন থেকে বলা হচ্ছে-স্থানীয় থানায় গিয়ে ভাড়াটিয়াদের ফরম সংগ্রহ করার জন্য। থানায় গেলে নানা ধরণের বিড়ম্বনায় পড়তে হচ্ছে। তবে অনেক মালিকরা ব্যক্তিগত উদ্যোগে ভাড়াটিয়াদের ফরম সংগ্রহ করে থানায় জমা দিচ্ছেন কিন্তু পুলিশ কোনো রিসিভ কপি দিচ্ছে না বলে অভিযোগ রয়েছে। এগুলো হারিয়ে গেলে বা নষ্ট হয়ে গেলে পরে বাড়িওয়ালার ওপর দোষারোপ হতে পারে এ আশঙ্কায় ভুগছেন বাড়ির মালিকরা।

ইতোমধ্যে জেলার কুলাউড়া, বড়লেখা, কমলগঞ্জে কমিউনিটি পুলিশিং কমিটির উদ্যোগে মতবিনিময় সভায় প্রশাসনের কর্মকর্তারা উপদেশ দিচ্ছেন প্রতিটি ভাড়াটিয়ার তথ্য সংগ্রহ করার জন্য। কিন্তু মতবিনিময় শেষে এ ব্যাপারে প্রশাসনের পক্ষ থেকে কোনো কার্যক্রম নেয়া হয়নি। পাশাপশি প্রতিটি পাড়া-মহল্লায় নোটিশ বোর্ড টাঙানোর কথা থাকলেও এখনও এ ব্যাপারে কোনো উদ্যোগ পরিলক্ষিত হয়নি।

এ ব্যাপারে সহকারী পুলিশ সুপার জুনাইদ আলম সরকার জানান, জঙ্গি দমনের জন্য পুরো জেলায় বিশেষ নিরাপত্তা নেয়া হয়েছে। একই সঙ্গে সব কাজ সম্ভব নয় বলে তিনি বিষয়টি এড়িয়ে যান।

মৌলভীবাজারের পুলিশ সুপার মোহাম্মদ শাহজালাল জানান, ভাড়াটিয়াদের তথ্য জমা নেয়ার পর যাচাই-বাছাই শেষে প্রত্যেক বাড়িওয়ালাকেই রিসিভ কপি দেয়া হবে। আমরা শুধু চাই সবার নিরাপত্তা নিশ্চিত করতে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: