সর্বশেষ আপডেট : ১ মিনিট ৪ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

গোলাপগঞ্জে সমন্বিত উন্নয়ন উদ্যোগ শীর্ষক অবহিতকরণ কর্মশালা

b316468d-1058-444f-b741-504feeb43fbcগোলাপগঞ্জ প্রতিনিধি::
গোলাপগঞ্জের ফুলবাড়ী ইউনিয়নের জনগণকে বিশেষ পরিকল্পনার অধীনে পাঁচটি বিষয়ে সেবা প্রদানের লক্ষে আয়োজিত কর্মসূচি বাস্তবায়নে ‘সমন্বিত উন্নয়ন উদ্যোগ’ শীর্ষক অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

এতে প্রধান অতিথির বক্তব্যে সিলেটের বিভাগীয় কমিশনার জামাল উদ্দীন আহমদ বলেছেন, সর্বক্ষেত্রে দেশ এগিয়ে গেলেও শিক্ষা, স্বাস্থ্য, পুষ্টি, স্যানিটেশন ও পরিবার-পরিকল্পনা বিষয়ে আরো বেশী গুরুত্ব দেয়া প্রয়োজন।

এ ক্ষেত্রে বাস্তব প্রদক্ষপ গ্রহনের লক্ষে সিলেট বিভাগের গোলাপগঞ্জ উপজেলার ফুলবাড়ী ইউনিয়নে বিশেষ পরিকল্পনার মাধ্যমে কাজ করতে চাই। অত্র ইউনিয়নের প্রতিটি পরিবারে ২৭টি টিম একই দিনে উপরোক্ত সেবা প্রদানের লক্ষে কাজ করবে বলে তিনি জানালেন।

বিশেষ করে স্যানিটেশনের আওতার বাহিরের পরিবার গুলোকে তাৎক্ষণিক ভাবে আওতাভূক্ত করার পাশাপাশি বিত্তবানরা স্যানিটেশনের বাহিরে থাকলে মোবাইল কোর্টে সাজা প্রদানেরও প্রদক্ষেপ নেয়া হবে। প্রকৃত সেবাদানের লক্ষে এ উদ্যোগ গ্রহন করা হয়েছে মর্মে তার পরিকল্পনার কথা উল্লেখ করে আরও বলেন, অনেক ক্ষেত্রে যারা বঞ্চিত তারা সুযোগ-সুবিধা পায় না।

তাই সুবিধা বঞ্চিতদের চিহ্নিত করার লক্ষে ফুলবাড়ী ইউনিয়নের প্রতিটি ঘরে একই দিনে কাজ করা হবে। তিনি আরও বলেন, যে সরকারী সাহায্য পাওয়ার অযোগ্য তাকে সাহায্য না দিয়ে প্রকৃত ও যোগ্য সাহায্য পাওয়ার দাবিদারকে সেবাদানের লক্ষে আমরা এ উদ্যোগ নিয়েছি। এতে সকলের সহযোগীতা নিয়ে গোলাপগঞ্জের ফুলবাড়ী ইউনিয়নকে দেশের একটি মডেল ইউনিয়ন হিসেবে গড়ে তোলা সম্ভব হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

শনিবার সকাল ১১ টায় গোলাপগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে সিলেটের জেলা প্রশাসক মোহাম্মদ জয়নাল আবদীনের সভাপতিত্বে, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আব্দুল মুন্তাকিমের সঞ্চালনায় ও উপজেলা জামে মসজিদের ঈমাম মাওলানা আব্দুল মতিনের পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠিত কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন মৌলভী বাজারের জেলা প্রশাসক কামরুল হাসান, হবিগঞ্জের জেলা প্রশাসক ছাবিনা আলম, সুনামগঞ্জের জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলাম।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন গোলাপগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান হাফিজ নজমুল ইসলাম, সাবেক উপজেলা চেয়ারম্যান, উপজেলা আওয়ামীলীগ সভাপতি এডভোকেট ইকবাল আহমদ চৌধুরী, স্কাউটসের সিলেটের কমিশনার মুবিন আহমদ জায়গীরদার, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রফিক আহমদ, জেলা আওয়ামীলীগ নেতা সৈয়দ মিছবাহ উদ্দিন, সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর সচিব, গোলাপগঞ্জ প্রেসক্লাব সভাপতি আব্দুল আহাদ, ফুলবাড়ী ইউনিয়নের চেয়ারম্যান এডভোকেট মামুন আহমদ রিপন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পরিবার-পরিকল্পনা বিভাগের পরিচালক ডা: কুতুবুল ইসলাম, জেলা সিভিল সার্জন ডা: আবুল কালাম আজাদ, জনস্বাস্থ্য বিভাগের নির্বাহী প্রকৌশলী এখতেশামুল হক খান রাসেল।

এছাড়াও সিলেট বিভাগের ১৭টি উপজেলার ইউএনও ও সরকারী বিভিন্ন দপ্তরের অফিসারগণ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন গোলাপগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আশরাফুল আলম খান।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: