সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

করাচির নিষ্ঠুরতা!

dog-korachi20160806202918আন্তর্জাতিক ডেস্ক::
পাকিস্তানের করাচিতে বিষ প্রয়োগে ৭০০ কুকুর হত্যা করা হয়েছে। এ ঘটনায় করাচি প্রশাসনের বিরুদ্ধে ধিক্কার ও নিন্দা জানিয়েছে দেশটির পরিবেশেবাদীরা। নিষ্ঠুর এ হত্যাকাণ্ডের ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যমেও তীব্র সমালোচনার মুখে পড়েছে স্থানীয় প্রশাসন।

তবে করাচি কর্তৃপক্ষ বলছে, এসব কুকুর বছরে হাজার হাজার মানুষকে কামড়াচ্ছে। বিষপ্রয়োগে এসব নেড়ে কুকুর হত্যা ছাড়া বিকল্প কোনো উপায় ছিল না। এদিকে, বিষপ্রয়োগে শত শত কুকুর নিধনের বিরুদ্ধে আন্দোলনে নামার ডাক দিয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারীরা।

সামাজিক যোগাযোগ মাধ্যমে করাচির এক বাসিন্দা লিখেছেন, শুধু ভয়ঙ্কর রক্তপাত, করাচি কর্তৃপক্ষকে ধিক্কার! আর কোনো নিষ্ঠুরতা নয়।

পৌর কর্তৃপক্ষের মুখপাত্র সাত্তার জাভেদ বার্তাসংস্থা রয়টার্সকে ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, গত কয়েকদিনে করাচির দক্ষিণাঞ্চলের দুটি এলাকায় কমপক্ষে ৭০০ কুকুর হত্যা করা হয়েছে। তিনি বলেন, মুরগির মাংসে বিষ মিশিয়ে এসব কুকুরকে খাবার হিসেবে দেয়া হয়েছিল।

পাকিস্তানি প্রাণী অধিকার কর্মীরা বিষপ্রয়োগে কুকুর নিধন পদ্ধতির সমালোচনা করেছেন। কিন্তু শহর কর্তৃপক্ষ বলছে, কুকুরের সংখ্যা ক্রমবর্ধমান হারে বাড়তে থাকায় এ ছাড়া অন্য কোনো পথ ছিল না। দেশটির এক পরিসংখ্যান বলছে, গত বছর করাচির জিন্নাহ হাসপাতালে কুকুরে কামড়ানো অন্তত সাড়ে ৬ হাজার মানুষ চিকিৎসা নিয়েছেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: