সর্বশেষ আপডেট : ৬ মিনিট ৪৩ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বাংলাদেশে সংখ্যালঘু হত্যার প্রতিবাদে কলকাতায় মিছিল

photo-1470478808নিউজ ডেস্ক: বাংলাদেশের সংখ্যালঘু ও প্রগতিশীলদের হত্যার প্রতিবাদ এবং নারী ধর্ষণ বন্ধের দাবি জানিয়ে কলকাতায় মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

গতকাল শুক্রবার বিকেলে এই প্রতিবাদ মিছিল আয়োজন করে নিখিল ভারত উদ্বাস্তু সমন্বয় সমিতি।

নিখিল ভারত উদ্বাস্তু সমন্বয় সমিতি আয়োজিত মিছিলে বাংলাদেশ উদ্বাস্তু উন্নয়ন সংসদ, মতুয়া সম্প্রদায়ের একটি বড় অংশ, নমঃশূদ্র সম্প্রদায়ের একটি অংশসহ সাত-আটটি সংগঠন যোগ দেয়।

শুক্রবার বিকেলে নিখিল ভারত উদ্বাস্তু সমন্বয় সমিতির ব্যানারে কয়েক হাজার মানুষ কলকাতার শিয়ালদহ স্টেশন চত্বর থেকে মিছিল করে ধর্মতলার ওয়াই চ্যানেল পর্যন্ত যায়। মিছিলটি কলকাতার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

ধর্মতলার ওয়াই চ্যানেলে মিছিল শেষে বক্তৃতা করেন নিখিল ভারত উদ্বাস্তু সমন্বয় সমিতির একাধিক নেতা। পরে সেখান থেকে দুজনের একটি প্রতিনিধিদল কলকাতার শেখ মুজিব সরণিতে অবস্থিত বাংলাদেশ উপদূতাবাসে ডেপুটেশন জমা দেন।

নিখিল ভারত উদ্বাস্তু সমন্বয় সমিতির নেতা বিমল মজুমদার বলেন, দুজনের প্রতিনিধিদল বাংলাদেশ উপদূতাবাসে গিয়ে খলিলুর রহমান নামে এক কর্মকর্তার কাছে ডেপুটেশন জমা দেন।

বিমল মজুমদার বলেন, ‘বাংলাদেশে যেভাবে সংখ্যালঘুদের ওপর অত্যাচার ও খুনের ঘটনা ঘটছে তাতে আমরা উদ্বিগ্ন। আমরা এই ডেপুটেশনের মাধ্যমে বাংলাদেশে সংখ্যালঘু সম্প্রদায়ের নিরাপত্তার ব্যাপারে বাংলাদেশ সরকারকে আরো সুব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছি। একই সঙ্গে বাংলাদেশে নারীদের ওপর নির্যাতন বন্ধ এবং সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর অত্যাচারকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছি।’

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: