সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৩২ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বড়লেখায় জামায়াত-শিবিরের ১২ নেতাকর্মী গ্রেফতার

1. daily sylhet greftarবড়লেখা প্রতিনিধি::
সন্ত্রাস ও জঙ্গিবিরোধী অভিযানে মৌলভীবাজারের বড়লেখায় জামায়াত-শিবিরের ১২ নেতাকর্মীকে গ্রেফতার করে কারাগারে পাঠিয়েছে থানা পুলিশ। শুক্রবার (০৫ আগস্ট) ভোররাত সাড়ে ১২টায় উপজেলার দক্ষিণভাগ উত্তর (কাঁঠালতলী) ইউনিয়নের মাধবকুণ্ড উচ্চ বিদ্যালয় সংলগ্ন একটি টিলা থেকে গোপন মিটিং চলাকালীন ১২জনকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ৫টি ককটেল উদ্ধার করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

গ্রেফতারকৃতরা হলেন-আব্দুল মুকিত তুলাই (৪০), কয়েছ আহমদ (২৮), আতিকুর রহমান (২৮), আবুল কালাম (৫৫), সফিকুল ইসলাম (৩৫), মারুফ আহমদ (৪৮), মিজানুর রহমান (২০), আব্দুর রউফ (৩৫), মুছলেহ উদ্দিন (৩০), ফরিজ আলী (৩৫), সাইদুল ইসলাম (৩২) ও রাজুল ইসলাম (৩০)।

সূত্র জানায়, শুক্রবার ভোররাতে জামায়াত-শিবিরকর্মীরা মাধবকুণ্ড উচ্চ বিদ্যালয় সংলগ্ন একটি টিলায় গোপন বৈঠক করছিলো-এমন খবর পেয়ে থানা অফিসার ইনচার্জ (ওসি) মো: মনিরুজ্জামানের নেতৃত্বে পুলিশ অভিযান চালায়। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে জামায়াত-শিবিরের নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ককটেল নিক্ষেপ করে। এতে এসআই জাহাঙ্গীর আলম, ইয়াকুব হোসেন, দেবাশীষ সূত্রধর, মাসুদুল হক, কনস্টেবল সফিকুল ইসলাম, আব্দুল মতিন, নীরেশ দেবনাথ আহত হন। এ সময় পুলিশ ৩ রাউণ্ড শর্টগানের গুলি ছুঁড়ে। এ ঘটনায় এসআই স্বপন চন্দ্র সরকার বাদী হয়ে শুক্রবার (০৫ আগস্ট) জামায়াত-শিবিরের ৬১ জনের নাম উল্লেখ ও ৫০/৬০ জনকে অজ্ঞাতনামা রেখে মামলা (নং-০২) করেছেন।

বড়লেখা থানা অফিসার ইনচার্জ (ওসি) মো: মনিরুজ্জামান জানান, গোপন মিটিং ও নাশকতামূলক কার্যক্রমের প্রস্তুতি নেওয়ার সময় ৫টি ককটেলসহ জামায়াত-শিবিরের ১২ নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। এ সময় পুলিশের উপর লক্ষ্য করে তারা ককটেল নিক্ষেপ করে। এতে ৭ পুলিশ সদস্য আহত হয়। আত্মরক্ষার্থে পুলিশ ৩ রাউণ্ড গুলি ছুঁড়ে। এ ঘটনায় থানায় মামলা হয়েছে। গ্রেফতারকৃতদের শুক্রবার জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: