সর্বশেষ আপডেট : ১৪ মিনিট ২০ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

প্রেমিকার অভিযোগে প্রেমিকের বিয়ে রদ

ramu20160805211429নিউজ ডেস্ক:
কক্সবাজারের রামুতে প্রেমিকার অভিযোগে কমিউনিটি সেন্টারে বাল্যবিবাহে বাধা দেয়ায় পুলিশ ও বরপক্ষের লোকজনের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। শুক্রবার বিকেল ৫টার দিকে উপজেলার জোয়ারিয়ানালা ম্যারেজ পার্ক কমিউনিটি সেন্টারে এই ঘটনা ঘটে।

সংঘর্ষ চলাকালে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করলে বর আবুল কালামসহ (২৬) বরপক্ষের লোকজন পালিয়ে যায়।

বাল্যবিয়ে পণ্ড করে কনে পক্ষকে অর্থদণ্ড দিয়েছে উপজেলা প্রশাসন। ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনায় দুই পুলিশ সদস্য আহত হয়েছেন।

জানা গেছে, কক্সবাজার সদর উপজেলার ইসলামবাদ ইউনিয়নের দক্ষিণ টেকপাড়া এলাকার আব্দুল মোতালেবের ছেলে আবুল কালাম আজাদের সঙ্গে দশম শ্রেণির এক ছাত্রীর সঙ্গে বিয়ের অনুষ্ঠান চলছিল। বিয়ে চলাকালে আবুল কালামের প্রেমিকা রামু উপজেলার রশিদ নগর ইউনিয়নের পানিরছড়া হরিতলা এলাকার মোস্তাক আহাম্মদের মেয়ে কুলসুমা আকতারের অভিযোগের প্রেক্ষিতে রামু থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আহসান হাবীব ফোর্সসহ কমিউনিটি সেন্টারে যান।

এসময় বরপক্ষের লোকজন উত্তেজিত হয়ে পুলিশের উপর ইট পাটকেল নিক্ষেপ শুরু করে। আত্মরক্ষার্থে পুলিশও ফাঁকা গুলি বর্ষণ নিক্ষেপ করে। ঘণ্টাব্যাপী পুলিশ-জনতা ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনায় এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে।

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বেগম সেলিমা কাজী ও রামু থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রভাষ চন্দ্র ধর অতিরিক্ত ফোর্স নিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন।

প্রেমিকা কুলসুমা আকতার অভিযোগ করেন, আবুল কালামের সঙ্গে তার দীর্ঘ তিন বছরের সম্পর্ক। গত এক মাস আগে হঠাৎ তার সঙ্গে যোগাযোগ বন্ধ করে দেয় কালাম। পরে কালাম প্রতারণার আশ্রয় নিয়ে অপ্রাপ্ত বয়স্ক কিশোরীকে বিয়ে করার খবর পেয়ে থানায় অভিযোগ করেন তিনি।

রামু থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রভাষ চন্দ্র ধর জানান, কুলসুমা আকতারের অভিযোগের প্রেক্ষিতে পুলিশ বিষয়টি তদন্তের জন্য ঘটনাস্থলে গেলে বরপক্ষের লোকজন বিনা অযুহাতে পুলিশের উপর হামলা চালায়। এ ঘটনায় প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে।

রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা বেগম সেলিমা কাজী জানান, বাল্যবিবাহ দণ্ডনীয় অপরাধ। বাল্যবিয়ের অপরাধে কনে পক্ষকে অর্থদণ্ড দেয়া হয়েছে। এছাড়া শুনেছি কালাম নামে ওই যুবকের সঙ্গে কুলসুমা আকতার নামে এক তরুণীর প্রেমের সম্পর্ক ছিল।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: