সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

অলিম্পিকের উদ্বোধনে যা থাকছে

photo-1470380559খেলাধুলা ডেস্ক:

অলিম্পিকের অন্যতম আকর্ষণ উদ্বোধন অনুষ্ঠান। রিও অলিম্পিকের উদ্বোধন অনুষ্ঠানকে ঘিরে যথারীতি প্রবল আগ্রহ ক্রীড়াপ্রেমীদের। বাংলাদেশ সময় শনিবার ভোর ৫টায় মারাকানা স্টেডিয়ামে শুরু হতে যাওয়া যে অনুষ্ঠানে প্রতিফলিত হবে ব্রাজিলের ইতিহাস-ঐতিহ্য ও সংস্কৃতি।

চার বছর আগে লন্ডন অলিম্পিকের উদ্বোধন অনুষ্ঠান নির্দেশনার দায়িত্ব ছিল ‘স্লামডগ মিলিয়নেয়ার’ খ্যাত পরিচালক ড্যানি বয়েলের কাঁধে। এবার দায়িত্বটা পেতে যাচ্ছেন ব্রাজিলের বিখ্যাত পরিচালক ফার্নান্দো মেইরেলেস। ২০০৪ সালে যাঁর ‘সিটি অব গড’ ছবিটি অস্কারের সেরা পরিচালক বিভাগে মনোনয়ন পেয়েছিল। রিও ডি জেনিরোর বস্তিবাসীর কঠোর সংগ্রামের চিত্র অনুষ্ঠানে তুলে ধরতে পারেন মেইরেলেস। গুঞ্জন শোনা যাচ্ছে, ব্রাজিলের সুপারমডেল জিসেলে বিউন্ডচেনকে দিয়ে পারফর্ম করাতে পারেন তিনি।

আমাজনের অরণ্য ব্রাজিলের গর্ব। উদ্বোধন অনুষ্ঠানে তুলে ধরা হবে এই গর্বকে। বানর, ম্যাকাউ পাখি আর বৃষ্টির শব্দ ফুটিয়ে তোলার মাধ্যমে আমাজনকে সারা বিশ্বের কাছে তুলে ধরবে ব্রাজিলিয়ানরা। বৈশ্বিক উষ্ণায়নের ফলে জলবায়ু পরিবর্তন বর্তমান পৃথিবীর অন্যতম সমস্যা। আর এই সমস্যা নিয়েও সতর্ক করে দেওয়া হবে বিশেষ পারফরম্যান্সের মাধ্যমে।

এসবের পাশাপাশি উদ্বোধন অনুষ্ঠানের নিয়মিত আয়োজন তো থাকছেই। যেসবের মধ্যে আছে মশাল প্রজ্বালন, শপথ গ্রহণ, ক্রীড়াবিদদের প্যারেড। প্রায় ১১ হাজার অ্যাথলেটের মিলনমেলার বড় আকর্ষণ এই প্যারেডে বাংলাদেশের পতাকা বহন করবেন বিখ্যাত গলফার সিদ্দিকুর রহমান। যুক্তরাষ্ট্রের পতাকা থাকবে অলিম্পিকে রেকর্ড ১৮টি স্বর্ণজয়ী মাইকেল ফেল্পসের হাতে। যুক্তরাজ্যের হয়ে দায়িত্বটা পালন করবেন টেনিস তারকা অ্যান্ডি মারে। নোবেল বিজয়ী মুহাম্মদ ইউনূসের মশাল বহনও নিশ্চয়ই রোমাঞ্চিত করবে বাংলাদেশের মানুষকে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: