সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ইরাকে তিন হাজার গ্রামবাসীকে বন্দী করেছে আইএস

Irac1470394571আন্তর্জাতিক ডেস্ক : মধ্যপ্রাচ্যের চরমপন্থী গোষ্ঠী ইসলামিক স্টেটের যোদ্ধারা বৃহস্পতিবার ইরাকের একটি গ্রাম ছেড়ে পালানোর সময় প্রায় তিন হাজার বাসিন্দাকে বন্দী করেছে। এদের মধ্যে ১২ জনের শিরশ্ছেদ করা হয়েছে। শুক্রবার জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থা ইউএনএইচসিআর এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

ইউএনএইচসিআরের ওই প্রতিবেদনে বলা হয়েছে, ‘ইউএনএইচসিআর জানতে পেরেছে গত ৪ আগস্ট কিরকুকের হাউগিয়া জেলায় অভ্যন্তরীণ বাস্তুচ্যুত প্রায় তিন হাজার

বাসিন্দা কিরকুক শহরে পালিয়ে যাওয়ার চেষ্টা করছিলেন। এসময় তাদের বন্দী করা হয়। বন্দীদের মধ্যে ১২ জনের শিরশ্ছেদ করা হয়েছে।’

গত বছর থেকে সিরিয়া ও ইরাকে আইএসের অবস্থানের ওপর বিমান হামলা চালাতে শুরু করে যুক্তরাষ্ট্র নেতৃত্বাধীন মার্কিন জোট। সম্প্রতি বেশ কয়েকটি এলাকাকে আইএসের দখলমুক্ত করতে সক্ষম হয়েছে জোট। তবে এখনো ইরাকের মসুল ও সিরিয়ার রাকা শহরটি জঙ্গিগোষ্ঠীটির দখলে রয়েছে।

নিরাপত্তা বাহিনীর একটি সূত্র ইরাকি নিউজ নামে ইরাকের একটি সংবাদমাধ্যমকে জানিয়েছে, আইএস যোদ্ধারা বৃহস্পতিবার বিকেলে ওই গ্রামে ঢুকে গুলি শুরু করলে বাসিন্দারা পালানোর চেষ্টা করে। এসময় নারী, পুরুষ ও শিশুসহ প্রায় তিন হাজার বাসিন্দাকে আটক করা হয়।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: