সর্বশেষ আপডেট : ৭ মিনিট ৫২ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ইসলাম সন্ত্রাসবাদকে সমর্থন করে না: বাবুনগরী

149147_1নিউজ ডেস্ক: ইসলাম সন্ত্রাসবাদকে কখনো সমর্থন করে না বলে জানিয়েছেন হেফাজতে ইসলামের মহাসচিব আল্লামা হাফেজ জুনাইদ বাবুনগরী। তিনি বলেন, সন্ত্রাস, গুম, খুন, দুর্নীতি ইসলামে নেই।

সন্ত্রাস, জঙ্গিবাদের প্রতিবাদ এবং শিক্ষার সর্বস্তরে ইসলামি শিক্ষা চালুর দাবিতে শুক্রবার জুমার নামাজ শেষে চট্টগ্রামের আন্দরকিল্লা শাহী জামে মসজিদ গেটে অনুষ্ঠিত সমাবেশে এ কথা বলেন তিনি।

আল্লামা হাফেজ জুনাইদ বাবুনগরী বলেন, জিহাদ সন্ত্রাস নয় বরং সন্ত্রাস দমন করতেই আল্লাহর রাসূল জিহাদ করেছেন। যারা সন্ত্রাসবাদী তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। একইসঙ্গে সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনের নামে নিরীহ মানুষকে হয়রানিও ইসলামে নাই।
তিনি বলেন, খুতবার উৎস কোরআন হাদিস। তাই খুতবা নিয়ন্ত্রণ করলে ইসলাম নিয়ন্ত্রণ করা হয়। তৌহিদি জনতা বুকের তাজা রক্ত দিয়ে খুতবা নিয়ন্ত্রণ প্রতিহত করবে।

প্রধানমন্ত্রীর ধর্মীয় শিক্ষার ওপর গুরুত্ব দেয়াকে স্বাগত জানিয়ে তিনি বলেন, নাস্তিক শিক্ষামন্ত্রী দিয়ে এ কাজটি সফল হবে না। নতুন শিক্ষানীতি বাতিল করতে হবে।

হেফাজতের সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদী বলেন, মন্ত্রী বুদ্ধিজীবী বলেছিল, কওমি মাদ্রাসা জঙ্গির প্রজনন ক্ষেত্র। শোলাকিয়া ও গুলশানের ঘটনায় প্রমাণিত হয়েছে কওমি মাদ্রাসা এতে জড়িত নয়। সারাবিশ্বে ইহুদিরাই সন্ত্রাসী জঙ্গি হামলা করছে। তেতুল হুজুর বলে বেয়াদবি করেছেন মন্ত্রী ইনু। তাকে মন্ত্রিসভায় রেখে শান্তি আনা সম্ভব নয়। নাস্তিক শিক্ষামন্ত্রী দিয়ে ধর্মীয় শিক্ষা বাস্তবায়ন হবে না।

মাওলানা রুহী প্রধানমন্ত্রীর উদ্দেশে বলেন, বাংলাদেশের বড় জঙ্গিবাদ তথ্যমন্ত্রী, শিক্ষামন্ত্রী, বিমানমন্ত্রী। জুমার খুতবা নিয়ন্ত্রণ করে জঙ্গিবাদ রুখতে পারবেন না। দাড়ি টুপি সন্ত্রাসের চিহ্ন নয়।

বক্তারা বলেন, খুতবা নিয়ন্ত্রণ করে জঙ্গি দমন করা যাবে না। জঙ্গি দমন করতে হবে আদর্শ দিয়ে। প্রমাণিত হয়েছে, কওমি মাদ্রাসা থেকে জঙ্গি বের হয় না। এদেশে আমরা জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের রাজত্ব কায়েম করতে দেবো না। রক্ত দিয়ে প্রতিবাদ জানাবো।

এতে আরো বক্তব্য দেন যুগ্মমহাসচিব মাওলানা রুহী, দক্ষিণ জেলা সভাপতি সরোয়ার কামাল আজিজি, বগুড়া জেলা সম্পাদক সামসুল হক, মাওলানা আ ন ম আহমদুল্লাহ, কুতুব উদ্দিন, আবদুল্লাহ খান, রাকিবুল আলম, আনোয়ার হোছেন রাব্বানী, মাওলানা ইদ্রিস, মো. ওসমান, ইকবাল জলিল প্রমুখ।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: