সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

হুজির সদস্যরাই আল-আনসারে দুই বছর আগে শুরু হয় আল-আনসারের কার্যক্রম

8WNgeqe9MsIzনিউজ ডেস্ক:: ‘আল আনসার’ নামে নতুন জঙ্গি দলের খোঁজ পেয়েছে র‌্যাব। গুলশান ও শোলাকিয়ায় হামলার পর চলমান অভিযানে ঢাকার হাজারীবাগ থেকে পাঁচজনকে গ্রেফতারের পর নতুন একটি জঙ্গি দলের খোঁজ পাওয়ার দাবি করেছে র‌্যাব। আর এই নতুন দলের সমন্বয়কারী হাফেজ মোহা. রাশিদুল আলম বলেও জানান র‌্যাবের মুখপাত্র মুফতি মাহমুদ খান।
সূত্র জানায়, গোয়েন্দা নজরদারি ও অভিযানের কারণে হরকাতুল জিহাদ নিষ্ক্রিয় বলে অনুমিত হয়েছিল। আটককৃত জঙ্গিরা সবাই পূর্ববর্তী হুজির সক্রিয় সদস্য। ক্রমাগত অভিযানের ফলে তারা নতুন জঙ্গি সংগঠন আল আনসার নামে দুই বছর আগে কার্যক্রম শুরু করে।
মুফতি মাহমুদ বলেন, রাশিদুল উর্দু-আরবি ভাষায় পারদর্শী। তিনি জিহাদি বই অনুবাদ করে থাকেন। কর্মী সংগ্রহসহ নানা ধরনের প্রশিক্ষণও দিয়ে আসছিলেন তিনি। তিনি বলেন, সাম্প্রতিক জঙ্গি হামলার পর গোয়েন্দা নজরদারি জোরদার করে র‌্যাব। তাতে জানা যায়, রাজধানীতে নাশকতা চালাতে বেশকিছু জঙ্গি সদস্য হাজারীবাগের একটি বাসা ভাড়া নিয়ে অবস্থান করছে। এরপর র‌্যাব সেখানে অভিযান চালায়। গ্রেফতার ব্যক্তিরা বিভিন্ন পেশার ছদ্মাবরণে জঙ্গি সংগঠনের কার্যক্রম চালিয়ে যাচ্ছিলেন।
র‌্যাব কর্মকর্তারা বলেন, গ্রেফতার রাসেল গাড়ি চালাতেন এবং সংগঠনের বিভিন্ন সরঞ্জাম বহন করতেন, মনির ও মালেক রিকশাচালক হিসাবে মালামাল বহন করতেন এবং নিম্নবিত্তের মানুষের কাছে সংগঠনের দাওয়াত পৌঁছাতেন, মামুন জিহাদি বই কম্পিউটারে টাইপ করতেন। হুজির জঙ্গিদের সারাদেশে একযোগে নাশকতা সৃষ্টির সক্ষমতা না থাকলেও তাদের কার্যক্রম যে একদম বন্ধ হয়নি এই পাঁচজনকে গ্রেফতারে তাই প্রমাণ করে বলে জানান মুফতি মাহমুদ।
সাম্প্রতিক ঘটনাপ্রবাহে জঙ্গি তৎপরতা নিয়ে আলোচনার মধ্যে নতুন জঙ্গি দল ‘আল আনসারের’ খবর দিল র‌্যাব। রায়েরবাজারে শিকদার মেডিকেল কলেজের পেছনে ‘আল জমিয়াতুল উলুম মাদ্রাসা’র দক্ষিণ পাশের একটি বাড়ি থেকে বুধবার রাতে এই সংগঠনের সম্ব^নয়ক রাশিদুল (২৫) ওরফে রাশেদ ওরফে বাবুকে গ্রেফতার করা হয়। একই সঙ্গে গ্রেফতার করা হয়, আবু বক্কর মনির (২৩), আবদুল্লাহ আল মামুন মিয়া (২৬), রাইসুল ইসলাম ওরফে রাসেল (২৫) ও আব্দুল মালেক (৩৫)। রাশিদুলের দেওয়া তথ্যে রায়ের বাজারের বারৈখালির জসীম উদ্দিন নামে একজনের বাড়ি থেকে অন্য তিনজনকে গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে উদ্ধার করা হয়, আল কায়দার শীর্ষ নেতা আইমান আল জাওয়াহিরির লেখা থেকে ভাষান্তরিত পুস্তিকা, বিভিন্ন জিহাদি বই, ল্যাপটপ ও ডেক্সটপ কম্পিউটার, প্রশিক্ষণ সংক্রান্ত কর্মসূচি, ইলেকট্রনিক ডিভাইসসহ বিভিন্ন ধরনের বৈদ্যুতিক সরঞ্জাম।-আমাদের সময়.কম

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: