সর্বশেষ আপডেট : ১৪ মিনিট ৩৮ সেকেন্ড আগে
শনিবার, ২৪ জুন, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১০ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নামই উন্নয়নের একমাত্র বাঁধা!

daily-sylhet-0-215-copy copyজুবের সরদার দিগন্ত, দিরাই::
দিরাই পৌর শহরের ৮নং ওর্য়াডের অভিজাত এলাকা হিসেবে পরিচিত নাছির উদ্দিন রোডে পৌরসভা প্রতিষ্ঠার ১৭ বছরেও উন্নয়নের কোনো ছোঁয়া লাগেনি। ঐ এলাকার বাসীন্ধাদের অভিযোগ ঐ রাস্থাটি বিরোধী দলের একজন নেতার নামে হওয়ার কারনে উন্নয়ন থেকে বঞ্ছিত রয়েছ।

নাছির উদ্দিন রোডের রোডের বাসিন্দা আক্কাস মিয়া ক্ষোভের সাথে বলেন, দিরাই পৌর শহরের ব্যাস্থমত অভিজাত এলাকায় অনেক নামিদামি মানুষ ও নজরকাড়া ভবন গড়ে উঠলেও শুধু মাত্র রাস্থার বেহাল দশার কারনে সরকারী কর্মকর্তা বা অভিাজত শ্রেণির লোকেরা এ এলাকায় বসবাস করতে আগ্রহী হননা। বিরোধী দলের একজন নেতার নামে এ রাস্থার নামকরন করার কারনেই রাস্থাটি উন্নয়ন থেকে বঞ্ছিত।

প্রবাসী সেলিম সরদার দুঃখ প্রকাশ করে বলেন, নিজের কষ্টের টাকা দিয়ে বড় আশা নিয়ে প্রায় কোটি টাকা খরচ করে নাছির উদ্দিন রোডে অভিজাত বাসা নির্মাণ করে বিপা কে পরেছি বাসা দেখে অনেকেই আগ্রহ দেখালেও শুধুমাত্র রাস্থার বেহাল দশার কারনে অভিজাত শ্রেনীর কোনো লোক বাসা ভাড়া নিতে রাজি হচ্ছেন না।

এ রাস্থায় বছরের সব সময়ই পেক-কাদা লেগেই থাকে, ঐ এলাকার বাসিন্দরা জানালেন রাস্থাটি বিরোধী দলের এক জন নেতার নামে হওয়ার কারনে উন্নয়নের থেকে বঞ্চিত রয়েছে। ঐ পাড়ার বাসিন্দা সুমন মিয়া বলেন, বর্তমানে এরাস্থার কোথাও হাটু পানি কোথাও কোমর পানি রয়েছে।

কোমল মতি শিক্ষার্থীসহ সকল শ্রেণি পেশার মানুষকে কাপর ভিজিয়ে যাতায়াক করতে হচ্ছে। অনেক পরিবার পানি বন্দি রয়েছে। শুধু বর্ষায় নয় হেমন্তেও এ রাস্থায় বাশের সাকো দিয়ে যাতায়াত করতে হয়। আমাদের এলাকার ভিবিন্ন পাড়া গায়ে পাকা রাস্থা গড়ে উঠলেও পৌর শহরে থেকেও কাছা রাস্থাও আমাদের ভাগ্যে জোটেনি।

এলাকার ভাড়াটিয়া প্রবীর দাস বলেন, সুন্দর বাসা দেখে ভাড়া নিয়ে এখন বিপদে পড়েছি। ড্রেনেজ ব্যাবস্থা না থাকায় হেমন্তেও এ এলাকায় জলাবদ্ধ্যতা লেগে থাকে, ফরে বাসাবাড়ির যাবতীয় ময়লা ও আবর্জনা রাস্থায় পরে থেকে পরিবেশ দুষিত থাকে, আর এখন শহরের কেনো রাস্থায় পানি না উঠলেও আমদের রাস্থা এক থেকে দু’হাত পানির নিচে তলিয়ে গেছে।

এ ব্যপারে পৌর মেয়র মোশাররফ মিয়ার মোঠু ফোনে বারবার চেষ্ঠা করেও সংযোগ পাওয়া যায়নি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: