সর্বশেষ আপডেট : ৪৩ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রিও অলিম্পিকে গুগলের উপহার (ভিডিও)

2-4নিউজ ডেস্ক : বিশেষ দিন বা বিশেষ কিছুকে উপলক্ষ্য করে গুগল বেশ আগে থেকে ডুডল পরিবর্তন করে আসছে। এরই ধারাবাহিকতায় রিও অলিম্পিক উপলক্ষে নতুন ডুডল প্রচার শুরু করেছে তারা। সার্চ ইঞ্জিনটি খুললেই গ্রাহকদের স্বাগত জানাচ্ছে এ ডুডল। এবারের অলিম্পিকে ২০৭ দেশের অংশগ্রহণে ৩০৬ স্বর্ণপদকের লড়াইয়ে সাড়ে ১০ হাজার অ্যাথলেট।
‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থ’ খ্যাত সব চাইতে বড় ক্রীড়া আসর অলিম্পিক গেমসের ৩১তম আসর-রিও অলিম্পিক শুরু হচ্ছে শনিবার থেকে। ব্রাজিলের রিও ডি জেনিরোর মারাকানা স্টেডিয়ামে ৩১তম অলিম্পিক গেমসের উদ্বোধন হবে স্থানীয় সময় শুক্রবার সন্ধ্যা ৭টায় এবং বাংলাদেশ সময় শনিবার ভোর ৫টায়। অবশ্য গেমসের আনুষ্ঠানিক উদ্বোধন হলেও গত ৩ আগস্ট থেকে ফুটবল দিয়ে গেমস শুরু হয়ে গেছে।
উদ্বোধনের ২ দিন আগে থেকেই শুরু হয় গেমসের ফুটবল। অর্থাৎ, ৩ আগস্ট থেকেই শুরু হয়ে গেছে রিও ডি জেনিরো অলিম্পিক গেমস। পর্দা নামবে ২১ আগস্ট। অনেকদিক থেকেই এবারের গেমসটি রেকর্ড ভঙ্গ করতে যাচ্ছে। এবারই অলিম্পিকে অংশ নিচ্ছে সবচেয়ে বেশি দেশ। সব মিলিয়ে ২০৭টি। এবারই প্রথম অংশ নিচ্ছে কসোভো এবং দক্ষিণ সুদান। অলিম্পিকের ইতিহাসে এবারই অংশ নিচ্ছে সবচেয়ে বেশি অ্যাথলেট, মোট ১০ হাজার ৫০০ জন।
সবচেয়ে বেশি অর্থাৎ মোট ২৮টি ডিসিপ্লিনের লড়াই অনুষ্ঠিত হবে এবার। নতুন হিসেবে যোগ হয়েছে রাগবি সেভেনস ও গলফ। ২০০৯ সালে আন্তর্জাতিক অলিম্পিক কমিটির কনফারেন্সে এ দুটি ডিসিপ্লিন যোগ করে নেয়া হয়েছিল। ২৮ ডিসিপ্লিনে অনুষ্ঠিত হবে মোট ৩০৬টি স্বর্ণ পদকের লড়াই। চ্যানেল আই

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: