সর্বশেষ আপডেট : ৩৭ মিনিট ৩০ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ শোলাকিয়ায় হামলাকারীসহ দুজন নিহত

full_1357612147_1470363667নিউজ ডেস্ক : শোলাকিয়ায় ঈদ জামাতের পাশে পুলিশের উপর হামলাকারী শফিউল ইসলামসহ দুজন র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন। বৃহস্পতিবার রাতে ময়মনসিংহের নান্দাইলে এ ‘বন্দুকযুদ্ধ’ হয় বলে র‌্যাব জানিয়েছে।

আহত অবস্থায় দুজনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর তাদের মৃত্যু হয় বলে নান্দাইল থানার ওসি মো. আতাউর রহমান জানান। নিহত অপরজনের পরিচয় জানাতে পারেননি তিনি।

গত ১ জুলাই ঢাকার গুলশানে একটি ক্যাফেতে হামলা চালিয়ে ১৭ বিদেশিসহ ২২ জনকে হত্যার ছয় দিনের মাথায় ঈদের সকালে কিশোরগঞ্জের শোলাকিয়ায় ঈদগাঁহের পাশে পুলিশের একটি তল্লাশি চৌকিতে হামলা হয়। হামলায় দুই পুলিশ সদস্য নিহত হন। পরে পুলিশের সঙ্গে জঙ্গিদের গোলাগুলিতে এক হামলাকারী ও এক গৃহবধূ নিহত হন।

এ সময় গুলিবিদ্ধ অবস্থায় দিনাজপুরের মাদ্রাসা ছাত্র শফিউল ইসলাম ওরফে শরীফুল ইসলাম সোহানকে গ্রেপ্তার করে র‌্যাব। পরে র‌্যাব হেফাজতে ময়মনসিংহ মেডিকেলে চিকিৎসা নিচ্ছিলেন তিনি।

র‌্যাব কর্মকর্তাদের বরাত দিয়ে ওসি আতাউর বলেন, চিকিৎসা শেষে বৃহস্পতিবার শফিউলকে ছেড়ে দেয় হাসপাতাল কর্তৃপক্ষ। এরপর কিশোরগঞ্জ পুলিশের কাছে তাকে নিয়ে যাচ্ছিল র‌্যাব।

র‌্যাবের গাড়ি রাত সোয়া ১১টার দিকে নান্দাইলের ডাঙ্গি গ্রামে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে পৌঁছালে তাদের লক্ষ্য করে বোমা হামলা ও গুলিবর্ষণ করা হয়। এ সময় র‌্যাব-১৪ এর সদস্যদের সঙ্গে হামলাকারীদের গোলাগুলিতে শফিউলসহ দুজন গুলিবিদ্ধ হন।

এ ঘটনায় র‌্যাবের তিন সদস্যও আহত হয়েছেন দাবি করে র‌্যাব সদরদপ্তরের এক এসএমএসে বলা হয়, ঘটনাস্থল থেকে দুটি মটরসাইকেল, আগ্নেয়াস্ত্র, বোমা ও বিস্ফোরক উদ্ধার করা হয়েছে।

ঘটনাস্থল থেকে র‌্যাবের এক কর্মকর্তা জানান, তিনটি পিস্তল, চারটি চাপাতি, একটা কাটার, একটি হাতুড়ি ও একটি ব্যাগ উদ্ধার করেছেন তারা।

শফিউলের (২২) বাড়ি দিনাজপুর জেলার ঘোড়াঘাটে। দিনাজপুরের বিরামপুর উপজেলার বিজুল দারুল হুদা কামিল মাদ্রাসার ছাত্র ছিলেন তিনি।

পঞ্চগড়ের দেবীগঞ্জের গৌড়ীয় মঠের অধ্যক্ষ যজ্ঞেশ্বর রায় হত্যাকাণ্ডে গত ২৮ জুন পুলিশের দেওয়া অভিযোগপত্রে জেএমবি সদস্য হিসেবে এই শফিউলের নাম রয়েছে।

এছাড়াও ওই ঘটনায় অস্ত্র ও বিস্ফোরক আইনে করা অন্য মামলায়ও শফিউল আসামি ছিলেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: