সর্বশেষ আপডেট : ৯ মিনিট ১১ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রূপমের আক্রমণাত্মক ভিডিও বার্তা

full_1800953782_1470326948নিউজ ডেস্ক:: বাংলাদেশী ব্যান্ড মাইলস’র কয়েকজন সদস্য ধারাবাহিকভাবে ভারত বিরোধী মন্তব্য করেন- এই অভিযোগে সামাজিক মাধ্যমে প্রচারণার পরে কলকাতায় তাদের নির্ধারিত অনুষ্ঠানটি বাতিল করা হয়।

এর প্রক্ষিতে মাইলস বুধবার রাতে একটি ভিডিও প্রকাশ করে। এবার মাইলসকে প্রশ্নবিদ্ধ করে ভিডিও প্রকাশ করল ফসিলসের গায়ক ও প্রধান রূপম ইসলাম। বৃহস্পতিবার বিকালে প্রকাশ হওয়া এ ভিডিওতে বেশ আক্রমণাত্মক দেখা গেছে তাকে।

আন্দোলন শুরুর ঘটনার বিবরণ দিয়ে রূপম বলেন, ‌’আমরা চেয়েছি কনসার্ট হোক। তাই প্রথমে আয়োজকদের কাছে লাইনআপ দেখার পরও সাইন করি। ঠিক এরপর আয়োজকরা প্রমোশন চালু করেন। এই প্রমোশন দেখে দর্শক-শ্রোতারা মাইলসের অংশগ্রহণের কথা জানতে পারে। কিন্তু তাদের মধ্যে একটা অস্থিরতা দেখি। মাইলসকে নিয়ে তারা একের পর এক আমাদের প্রশ্ন করতে থাকে। তাদের কথা, দেশবিদ্বেষী এমন একটি দল কীভাবে স্বাধীনতা দিবসের কনসার্ট করতে পারে? আমরা ভেবে পাই না, কী উত্তর দেব? আমাদের কাছে উক্তি (স্ট্যাটাস) তুলে ধরা হয় শাফিন ভাই ও হামিন ভাইয়ের। ভারতকে ‘রেপ ক্যাপিটাল’ বলেছেন, ‘ফাকিং কান্ট্রি’ বলেছেন। এটা দেশপ্রেম না অন্যকিছু, তা বোঝার মতো শিক্ষাগত যোগ্যতা আমার আছে। যারা ওপেন মাইন্ডের তারা বুঝতে পারবেন।’

তিনি আরও বলেন, ‘আমরা কিন্তু তাদের পোস্ট ফলো করিনি। এগুলো জানালেন শ্রোতারা। আমরা চিন্তায় পড়লাম, তাদেরকে কী উত্তর দেব? এরপর আমরা এটাও ভেবেছি, পাশাপাশি যদি আমরা পারফর্ম করি, তাদের যদি শ্রোতারা প্রশ্ন করেন বা সংঘর্ষ হয়; তখন কী হবে? সেটা সংগীত আসর হবে না, সংঘর্ষ হয়ে যায়। তাই আমি আমাদের ব্যান্ডের প্রত্যেকেই জিজ্ঞাসা করলাম, আমরা কী করব? তাদের সবার মত, দেশের সঙ্গে যারা এমন কথা বলেন, তাদের সঙ্গে অন্তত আজাদী কনসার্ট করা উচিত না। আমাদের প্রত্যেক সদস্য বললেন, এটাতে গণ্ডগোল হতে পারে। এমন কনসার্ট করা যাবে না।

রূপম প্রশ্ন তোলেন শাফিন ও হামিনকে নিয়েও
‌’অন্য দেশ সম্পর্কে নিন্দা করা যায়। কিন্তু ভেবে দেখুন তো, কোন দেশে একেবারে ভালো? আপনি যদি একটি দেশের খারাপ জিনিস তুলে ধরেন। ভালোটা চোখে পড়ে না, তাহলে এটা কী বলবেন? আপনারা বলেছেন, আমরা ‘বয়কট মাইলস’ মুভমেন্ট তৈরি বা হেইট ক্যাম্পেইন করেছি। কিন্তু আমি বলছি, এগুলো আমরা করিনি। আমরা শুধু শ্রোতাদের যুক্তির মুখে দাঁড়িয়েছি। এগুলো শুরু হওয়ার পর আমরা জানতে পেরেছি। এভাবে বড় হওয়া যায় না। যারা নিজেদের যোগ্যতায় ধীরে ধীরে বড় হয়, লড়াই করতে করতে হয়েছে; তাদের ছোট করা যায় না। এভাবেই ফসিলস বা রূপম তৈরি হয়েছে, ধীরে ধীরে। তাদের (মাইলসের সদস্যরা) আয়নার সামনে দাঁড়ানো উচিত। অন্যকে ছোট করে বড় হওয়া যায় না। অন্যরাই ছোট হয়, যারা ছোট হওয়ার উপকরণ বিশ্বে ছড়িয়ে রাখেন।’

রূপম কলকাতায় গিয়ে মাইলস বা বাংলাদেশি শিল্পীদের কনসার্ট করতে আহ্বানও জানান। কিন্তু পরে আবার বলে দেন, এটা শিল্পী হিসেবে আহ্বান।

এছাড়াও মাকসুদকে তার গুরু হিসেবে, জেমস, আইয়ুব বাচ্চুকেও সম্মানের সঙ্গে স্মরণ করেন। কিন্তু নিজের অবস্থান নিয়ে কোনও দ্বিধা নেই বলে জানান রূপম।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: